1. banijjobarta22@gmail.com : admin :

ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের লেনদেন শুরু

  • Last Update: Sunday, December 18, 2022

নিজস্ব প্রতিবেদক

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) প্রক্রিয়া শেষে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে লেনদেন শুরু করেছে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (আইসিআইসিএল)।

রোববার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ডিএসইতে প্রতিষ্ঠানটির ট্রেডিং কোড হলো— ‘আইসিআইসিএল’ এবং কোড নম্বর ২৫৭৫৬। ১০ টাকা অভিহিত মূল্যের কোম্পানির শেয়ার সকাল ১০টা ২০ মিনিটে সর্বশেষ লেনদেন হয়েছে ১৩ টকা ৩০ পয়সায়।

আইপিওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যের ২ কোটি ২ লাখ ৬১ হাজার ১০৬টি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে সর্বমোট ২০ কোটি ২৬ লাখ টাকা উত্তোলন করেছে ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স। উত্তোলিত অর্থ ফিক্সড ডিপোজিট, সরকারি সিকিউরিটিজ ও পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির সাবস্ক্রিপশনসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করে লেনদেনের জন্য আইপিও আবেদনকারীদের শেয়ার তাদের বেনিফেশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টে পাঠিয়েছে কোম্পানিটি। এর আগে চলতি বছরের ২০ থেকে ২৪ নভেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ করা হয়।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com