1. banijjobarta22@gmail.com : admin :

টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু ১৩ সেপ্টেম্বর

  • Last Update: Monday, September 4, 2023

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের সামগ্রিক টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পকে কেন্দ্র করে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী ‘২২তম টেক্সটেক বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো’ আয়োজন করছে সেমস-গ্লোবাল ইউএসএ। এই প্রদর্শনী চলাকালীন একই সাথে অনুষ্ঠিত হবে ‘২০তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২৩-সামার এডিশন’ এবং ‘৪২তম ডাই+ক্যাম বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো’। আগামী ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এই প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।

সোমবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সেমস্-গ্লোবাল ইউএসএ এন্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম সংবাদ সম্মেলনে প্রদর্শনী আয়োজনের নানা বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, এই তিনটি প্রদর্শনী বাংলাদেশের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের সর্ববৃহৎ এবং সর্বপ্রথম অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রদর্শনী; যা এ বছর ২২ বারের ন্যায় অনুষ্ঠিত হচ্ছে। এটি ক্রেতা এবং সরবরাহকারীদের জন্য বাংলাদেশে অনুষ্ঠিত সবচেয়ে বড় মিটিং প্লেস, যেখানে সরাসরি যোগাযোগের মাধ্যমে ক্রেতা এবং সরবরাহকারীরা ব্যবসার প্রসারে কাজ করতে পারবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সেমস-গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম এবং ইন্টারন্যাশনাল মার্কেটিং ডিরেক্টর অভিষেক দাস।

প্রদর্শনীগুলো মূলত সেমস্-গ্লোবাল ইউএসএ আয়োজিত টেক্সটাইল সিরিজ অব এক্সিবিশনের একটি অংশ; যা বাংলাদেশ, ব্রাজিল, মরক্কো এবং শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়।

প্রদর্শনীটি উদ্বোধন করেবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এসময় উপস্থিত থাকবেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com