1. banijjobarta22@gmail.com : admin :

সয়াবিন তেলের দাম লিটারে কমল ১০ টাকা

  • Last Update: Tuesday, July 11, 2023

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারেও সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমানো হয়েছে। আগামীকাল বুধবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

মঙ্গলবার (১১ জুলাই) পরিশোধনকারী কোম্পানিগুলোর সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

তারা বলেছে, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া খোলা সয়াবিন তেলের দামও লিটারে ৮ টাকা কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হবে ১৫৯ টাকা দরে।

আর খোলা পাম তেলের দাম লিটারে ৫ টাকা ও বোতলজাত পাম তেলের ১২ টাকা কমানো হয়েছে। প্রতি লিটার খোলা পাম তেল বিক্রি হবে ১২৮ টাকায়। আর প্রতি লিটার বোতলজাত পাম তেল বিক্রি হবে ১৪৮ টাকা দরে। পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম ধরা হয়েছে ৮৭৩ টাকা।

ভোজ্যতেল পরিশোধনকারী কোম্পানিগুলোর সংগঠনের পক্ষ থেকে নতুন এই দাম নির্ধারণ করে বাণিজ্য মন্ত্রণালয়কে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য কমে যাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় এবং ট্রেড ও ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে ভোজ্যতেলের দাম সমন্বয় করা হলো।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com