1. banijjobarta22@gmail.com : admin :

টুইটার কিনছেন না ইলন মাস্ক!

  • Last Update: Saturday, July 9, 2022

বিশ্ব বাণিজ্য ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে সরে আসার ঘোষণা দিয়েছেন টেসলা ও স্পেসএক্স সিইও ইলন মাস্ক। শুক্রবার তিনি এ ঘোষণা দেন। 

টুইটারের পক্ষ থেকে ফেক অ্যাকাউন্টের বিষয়ে তথ্য দিতে ব্যর্থ হওয়ার কারণ উল্লেখ করে ইলন মাস্ক এ চুক্তি বাতিলের ঘোষণা দেন। এ ছাড়া টুইটার চুক্তির একাধিক বিধান লঙ্ঘন করেছে বলেও তিনি উল্লেখ করেন।

বিশ্বের অন্যতম ধনী এ ব্যক্তি ২৫ এপ্রিল ৫৪.২০ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব দিয়েছিলেন। যদিও পরে এটি ৪৪ বিলিয়ন ডলারে স্থির হয়।  

বেশ কয়েক সপ্তাহ ধরে চলা প্রযুক্তি জগতের এই হাই ভোল্টেজ নাটকে এসেছে নতুন মোড়। এলন মাস্ক বলেছেন যে, টুইটার চুক্তির বেশ কয়েকটি ধারা ভঙ্গ করেছে। তাই তিনি চুক্তি থেকে সরে আসছেন।

এদিকে টুইটার জানিয়েছে, চুক্তি হবে, আইনি ব্যবস্থাও নেওয়া হবে। এরপরে, এখন টুইটার থেকে বলা হয়েছে যে, সংস্থাটি এই একীভূতকরণ সম্পূর্ণ করতে চায় এবং এটি সম্পন্ন করতে আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

টুইটারের চেয়ারম্যান ব্রেট টেলরও একটি টুইট করেছেন। তিনি বলেছেন, ‘টুইটারের বোর্ড এলন মাস্কের সঙ্গে করা শর্তাবলী এবং মূল্যের ওপর এই লেনদেন বন্ধ করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই একীভূতকরণ চুক্তি সম্পন্ন করার জন্য আমরা আইনি ব্যবস্থাও নেব। আমরা আন্তরিকভাবে আশা করি যে, ডিলওয়্যার আদালতের চ্যান্সারিতে বিজয়ী হব। 

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com