1. banijjobarta22@gmail.com : admin :

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে কড়াকড়ির প্রতিবাদে অবস্থান

  • Last Update: Thursday, April 25, 2024

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি আরোপের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন অর্থনীতি ও ব্যাংক বিটের সংবাদকর্মীরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বিল্ডিংয়ের সামনে তারা অবস্থান করেন।

সংবাদকর্মী রহিম শেখ বলেন, সাংবাদিকদের জন্য আগে বাংলাদেশ ব্যাংকে অবাধ যাতায়াত ছিল। বর্তমানে সেখানে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এখন সাংবাদিকরা পাস ইস্যুর মাধ্যমে ব্যাংকের শুধুমাত্র নির্দিষ্ট কর্মকর্তার কাছে যেতে পারবেন। এর বাইরে অন্য কোথাও বা কোনো কর্মকর্তার কাছে যেতে পারবেন না। এর মাধ্যমে সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে অবাধ যাতায়াত বাধাগ্রস্ত করা হয়েছে। এর আগেও পাস ইস্যুর মাধ্যমে কেন্দ্রীয় ব্যাংকে প্রবেশ করতে হতো। তবে ভেতরে অবাধ যাতায়াত ছিল। বর্তমানে তা নিয়ন্ত্রণ করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের সঙ্গে আজ দেখা করে বিষয়টি নিয়ে কথা বলেছেন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি ও সাধারণ সম্পাদক। এতে তিনি কোনো সমাধান দেননি। এর প্রতিবাদে আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি।

বৈঠক শেষে কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র মো. মেজবাউল হক বলেন, সাংবাদিকরা কেন্দ্রীয় ব্যাংকে প্রবেশ করতে পারবেন না। তবে যে কর্মকর্তা পাস দিবেন শুধু তার সঙ্গে দেখা করতে পারবেন। অন্য কারো সঙ্গে দেখা করতে পারবে না। ইআরএফ নেতৃবৃন্দের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। এছাড়া সাংবাদিকদের জন্য আগামী মাসের শুরুতে একটি ওয়ার্কশপ আয়োজন করবে বাংলাদেশ ব্যাংক।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com