1. banijjobarta22@gmail.com : admin :

লক্ষ্মীপুরে মান্নানের মনোনয়ন বাতিল, ফরিদুন্নাহার লাইলিসহ ৬ জনের বৈধ

  • Last Update: Monday, December 4, 2023

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে ঋণ খেলাপির অভিযোগে বিকল্পধারার মহাসচিব আব্দুল মান্নানের মনোনয়ন বাতিল করা হয়েছে। এ আসনে মোট ছয়জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী মোহাম্মদ ছোলায়মান, জাসদের প্রার্থী মোশারফ হোসেন, স্বতন্ত্রপ্রার্থী সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল্লাহ, তার স্ত্রী মাহমুদা বেগম ও স্বতন্ত্রপ্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

এছাড়া এ আসনে স্বতন্ত্রপ্রার্থী সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান ও মাহবুবুর রহমানের মনোনয়নও বাতিল হয়েছে। ১ শতাংশ ভোটারের সমর্থনে গড়মিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রোববার (৩ ডিসেম্বর) নোয়াখালী-৪ আসন থেকে তার মনোনয়ন বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়ন বাছাই কার্যক্রম সভায় রিটার্নিং কর্মকর্তা বলেন, ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) প্রতিবেদন অনুযায়ী মেজর (অব.) আব্দুল মান্নানের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংকে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে। এছাড়া তিনি তিন কোটি ২৯ লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগের ভিত্তিতে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

মেজর (অব.) আব্দুল মান্নান লক্ষ্মীপুর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও তিনি নোয়াখালী সদরের মান্নান নগর এলাকার বাসিন্দা।

অন্যদিকে লক্ষ্মীপুর-৪ আসনে ছয়জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী মোহাম্মদ ছোলায়মান, জাসদের প্রার্থী মোশারফ হোসেন, স্বতন্ত্রপ্রার্থী সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল্লাহ, তার স্ত্রী মাহমুদা বেগম ও স্বতন্ত্রপ্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com