1. banijjobarta22@gmail.com : admin :

সকল ক্ষেত্রে বীমা বাধ্যতামূলক করা দরকার : বিআইএ প্রেসিডেন্ট

  • Last Update: Monday, May 8, 2023

নিজস্ব প্রতিবেদক

সকল ক্ষেত্রে বীমা বাধ্যতামূলক করার দাবি জানিয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

তিনি বলেন, বিভিন্ন বিল্ডিংয়ে অগ্নিকাণ্ডের ঘটনায় অনেক ক্ষতি হচ্ছে, সরকারের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করতে হয়। যদি তাদের বীমা থাকতো তাহলে তারা স্বাভাবিকভাবেই ক্ষতিপূরণ পেয়ে যেত।

সোমবার (৮ মে) রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত বীমা বিষয়ক আন্তর্জাতিক সেমিনারে তিনি এ দাবি জানান।

বিআইএ ও বিমটেক যৌথভাবে এ সেমিনার আয়োজন করে।

সেমিনারে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মো. সলিমুল্লাহ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বিমটেকেরচেয়ারম্যান প্রফেসর অভিজিৎ কে চ্যাটার্জী, বিআইএ’র ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ পাভেল প্রমুখ।

কবির হোসেন বলেন, নতুন নতুন প্রোডাক্ট না আনার কারণে জিডিপিতে বীমা খাতের অবদান খুবই কম। বঙ্গবন্ধুর হাতে গড়া এই খাতের অবদান থাকা উচিত ৫ থেকে ৭ শতাংশ।

তিনি বলেন, পার্শ্ববর্তী দেশ নেপালে টমেটোরও বীমা করা হয়, আমাদের দেশের সেরকম কিছু নেই। বিভিন্ন দেশের নাগরিকদের যে চিকিৎসা হয় তাও বীমার আওতায়। আমাদের দেশেও এমনটি চালু করা উচিত।

সেমিনারে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ ধরনের সেমিনার থেকে আমাদের শিক্ষা নিয়ে সেগুলো বাস্তবায়ন করতে হবে। আমরা শেখার চেষ্টা করব এবং সেগুলো বাস্তবায়নের চেষ্টা করব। তাহলে আমরা আরো ভালো কিছু করতে পারবো।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com