1. banijjobarta22@gmail.com : admin :

রোজায় ব্যাংকে লেনদেন আড়াইটা পর্যন্ত

  • Last Update: Wednesday, March 15, 2023

নিজস্ব প্রতিবেদক

রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। এর মধ্যে দুপুরে জোহরের নামাজের বিরতি থাকবে।

বুধবার (১৫ মার্চ) বাংলাদেশ ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ এ-সংক্রান্ত নির্দেশনা জারি করেছে। যা সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

রমজান উপলক্ষে গত বছরের মতো এবারও সরকারি অফিস আদালতের সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এ সময়সূচি বিবেচনা করে বাণিজ্যিক ব্যাংকগুলোও গতবারের মতো এ সূচি নির্ধারণ করেছে।

গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে রোজার মাসে সরকারি অফিস আদালতের সময়সূচি অনুমোদন দেয়া হয়। ব্যাংক, বীমা, হাসপাতাল ও অন্যান্য স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান নিজস্ব সুবিধা অনুযায়ী অফিস সূচি নির্ধারণ করবে বলে সভায় সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্তের আলোকে ব্যাংকের পরিবর্তিত সময়সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলারে বলা হয়, দেশে কর্মরত সব তফসিলি ব্যাংক পবিত্র রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। এর মধ্যে বেলা ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে।

সাধারণ সময়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়। ব্যাংকের অফিস সময় থাকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত।

রমজান মাস শেষে ব্যাংকগুলো আবার আগের সূচিতে ফিরে যাবে বলেও সার্কুলারে জানানো হয়।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com