1. banijjobarta22@gmail.com : admin :

গুটি কয়েক অসৎ ব্যবসায়ির জন্য সবার বদনাম হচ্ছে: এফবিসিসিআই

  • Last Update: Wednesday, May 11, 2022

নিজস্ব প্রতিবেদক

গুটি কয়েক অসৎ ব্যবসায়ির জন্য সবার বদনাম হচ্ছে বলে মন্তব্য করেছে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গায় যে অভিজান চালিয়ে কয়েকজনকে ধরছে তাদের জন্য আমাদের সব ব্যবসায়িদের বদমাম হচ্ছে। আপনাদেরকে বিষয়ে সতর্ক থাকতে হবে। 

বুধবার (১১ মে) এফবিসিসিআই ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ভোজ্য তেলের আমদানি, মজুদ, সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যালোচনার জন্য  সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথে এ মতবিনিময় সভা আয়োজন করা হয়।

ব্যবসায়িদের উদ্দেশ্যে জসিম উদ্দিন বলেন, দেশের ১৬ কোটি মানুষকে আপনার ব্যবসায়িরাই সার্ভিস দিচ্ছেন। আজকে এখানে যারা উপস্থিত আছেন আমি মনে করি সবাই ভালো ব্যবসায়ি। আসলে ব্যবসার যে কি অবস্থা সেটা আমরা যারা ব্যবসা করি তারা জানি। আন্তার্জাতিক বাজারে দাম বেড়েছে। দেশেও দাম বাড়বে এটাই স্বাভাবিক। কারণ আমাদের সব তেল বাইরে থেকে আমদানি করতে হয়। দাম প্রতিদিন উঠানামা করে। এরমধ্যে কিছু ব্যবসায়ি এর সুযোগ নেওয়ার চেষ্টা করে। 

তিনি আরও বলেন, মুক্তবাজার অর্থনীতিতে ব্যবসাকে ব্যবসার মতো চলতে দিতে হবে। তাই বলে এই নয় যে আপনারা সরবরাহ বন্ধ করে দিবেন। দেশের মানুষকে কষ্ট দিবেন।  আমাদের মান ইজ্জত নিয়ে খেলবেন এটা হতে পারে না। এর দায় দায়িত্ব দোকান মালিক বাজার সমিতিকে নিতে হবে। যদি আপনার এলাকায় এই ধরনের ঘটনা ঘটে তবে আপনি নেতা কিসের জন্যে? 

এফবিসিসিআই সভাপতি বলেন, বর্তমান সরকার ব্যবসাবান্ধব সরকার। সরকার আমাদেরকে যতেষ্ঠ সুযোগ সুবিধা দিচ্ছে। আজকে তেলের আমদানি ভ্যাট কমিয়ে দিয়েছে। সরকার এত সুযোগ সুবিধা দেওয়ার পরেও যারা আমাদের বদনাম করছে তাদেরকে চিহ্নিত করতে হবে।

মতবিনিময় সভা এফবিসিসিআই’র শীর্ষ নেতৃবৃন্দসহ ভোজ্য তেলের বিপননকারী প্রতিষ্ঠান, দোকান মালিক সমিতি ও বাজার সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়িরা উপস্থিত ছিলেন। 

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com