1. banijjobarta22@gmail.com : admin :

সোনার দাম ভরিতে কমেছে এক হাজার ৭৩ টাকা

  • Last Update: Sunday, June 30, 2024

নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি ১ হাজার ৭৩ টাকা কমেছে। এতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমে হবে ১ লাখ ১৭ হাজার ২৮২ টাকা। নতুন দাম আগামীকাল সোমবার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) রোববার (৩০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম কমার বিষয়টি জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে সোনার দাম কমার কারণ হিসেবে বরাবরের মতো এবারও স্থানীয় বাজারে খাঁটি সোনার দাম কমার কথাই বলা হয়েছে। এর আগে সর্বশেষ ২৫ জুন সোনার দাম ভরিতে ১ হাজার ৪০০ টাকা বাড়ানো হয়।

নতুন দর অনুযায়ী, আগামীকাল থেকে হলমার্ক করা প্রতি ভরি ২১ ক্যারেট মানের সোনার দাম কমে হবে ১ লাখ ১১ হাজার ৯৫১ টাকা। এ ছাড়া হলমার্ক করা প্রতি ভরি ১৮ ক্যারেট মানের সোনা ৯৫ হাজার ৯৬০ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৭৯ হাজার ৩৩৯ টাকায় বিক্রি হবে।

আজ পর্যন্ত দেশের বাজারে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ১ লাখ ১৮ হাজার ৩৫৫ টাকা, ২১ ক্যারেট ১ লাখ ১২ হাজার ৯৭৮ টাকা, ১৮ ক্যারেট ৯৬ হাজার ৮৩৫ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৮০ হাজার ৬২ টাকায় বিক্রি হয়েছে। সে হিসাবে মূল্য সমন্বয়ের কারণে ভরিপ্রতি ২২ ক্যারেট সোনায় ১ হাজার ৭৩ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ২৭ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৫ টাকা ও সনাতন পদ্ধতির সোনায় ৭২৩ টাকা দাম কমেছে।

গত ২১ এপ্রিল দেশে সোনার দাম বেড়ে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। তখন প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছিল ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা। এর পর থেকে কয়েক দফায় সোনার দাম বেড়েছে ও কমেছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com