1. banijjobarta22@gmail.com : admin :

বেড়েছে সোনার দাম

  • Last Update: Sunday, July 7, 2024

নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি ১ হাজার ৬০৯ টাকা বেড়েছে। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১৮ হাজার ৮৯১ টাকা। নতুন দাম আগামীকাল সোমবার (৮ জুলাই) থেকে কার্যকর হবে।

রোববার (৭ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার মূল্যবৃদ্ধির বিষয়টি জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বিজ্ঞপ্তিতে সোনার মূল্যবৃদ্ধির কারণ হিসেবে স্থানীয় বাজারে খাঁটি সোনার মূল্যবৃদ্ধির কথা বলা হয়েছে। এর আগে শেষ গত ৩০ জুন সোনার দাম ভরিতে ১ হাজার ৭৩ টাকা কমেছিল।

নতুন দর অনুযায়ী, আগামীকাল থেকে হলমার্ক করা প্রতি ভরি ২১ ক্যারেট মানের সোনার দাম হবে ১ লাখ ১৩ হাজার ৪৯১ টাকা। এ ছাড়া হলমার্ক করা প্রতি ভরি ১৮ ক্যারেট মানের সোনা ৯৭ হাজার ২৭৮ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৮০ হাজার ৪২৩ টাকায় বিক্রি হবে।

আজ পর্যন্ত দেশের বাজারে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ১ লাখ ১৭ হাজার ২৮২ টাকা, ২১ ক্যারেট ১ লাখ ১১ হাজার ৯৫১ টাকা, ১৮ ক্যারেট ৯৫ হাজার ৯৬০ টাকা ও সনাতন পদ্ধতির সোনা ৭৯ হাজার ৩৩৯ টাকায় বিক্রি হয়েছে। সে হিসাবে মূল্য সমন্বয়ের কারণে ভরিপ্রতি ২২ ক্যারেট সোনায় ১ হাজার ৬০৯ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৫৪০ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৩১৮ টাকা ও সনাতন পদ্ধতির সোনায় ১ হাজার ৮৪ টাকা দাম বেড়েছে।

২১ এপ্রিল দেশে সোনার দাম বেড়ে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছায়। তখন প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছিল ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকায়। এর পর থেকে কয়েক দফায় সোনার দাম বেড়েছে ও কমেছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com