1. banijjobarta22@gmail.com : admin :

‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সারা বছর টিসিবির কার্যক্রম চলবে’

  • Last Update: Monday, April 4, 2022

নিজস্ব প্রতিবেদক

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনে সারা বছর সরকার টিসিবির কার্যক্রম চালু রাখবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সোমবার (৪ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টাস্কফোর্স কমিটির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই কথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সার্বক্ষণিক লেগে আছে। এ কারণে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। এছাড়া ভ্যাট কমানোর ফলে দামের ওপর প্রভাব পড়েছে। গতকাল বাজারে সরেজমিনে গিয়ে প্রমাণ পাওয়া গেছে। সয়াবিন তেল ১৬০-১৬৫ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।

টিপু মুনশি বলেন, ‘ব্রাজিল, মালয়েশিয়া, ইন্দোনেশিয়ায় তেলের দাম না কমলে আমরা কমাতে পারবো না। ভ্যাট কমানোয় তেলের দাম বাজারে কমেছে। বাজারে পেঁয়াজের দামও কম। বাসার জন্য আমি ২৮ টাকা দরে পাঁচ কেজি পেঁয়াজ কিনেছি।

সড়কে পণ্য পরিবহনে চাঁদাবাজি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কঠোর ব্যবস্থা নেওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছেন বলে জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, ঢাকা শহরে পণ্যের সরবরাহ চেইন ঠিক রাখা দরকার, পাশাপাশি পণ্যের সরবরাহ, চাঁদাবাজিসহ পথে পথে ভোগান্তি কমলে পণ্যের দামও কমবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, পথে পথে চাঁদাবাজি হয়। এই বিষয়ে কিছুক্ষণ আগেও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি নিয়ে কথা বলেছেন। তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলে আশ্বস্ত করেছেন।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কাজ কোনো জায়গায় বাধাপ্রাপ্ত হলে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, বিভিন্ন জায়গা থেকে কয়েকটি গ্রুপের বাধাপ্রাপ্ত খবর আমরা পেয়েছি। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে, আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com