1. banijjobarta22@gmail.com : admin :

মার্জিন ঋণের প্রভিশন সংরক্ষণে সময় বাড়ালো ডিএসই

  • Last Update: Wednesday, April 24, 2024

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারের উন্নয়নের স্বার্থে এবং বর্তমান পরিস্থিতি বিবেচনায় মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোকে মার্জিন ঋণের আনাদায়ী ক্ষতির বিপরীতে প্রভিশন সংরক্ষণে সময়সীমা বাড়িয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোর এ সুবিধা ২০২৫ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত অব্যাহত থাকবে।

বুধবার (২৪ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মনিটরিং অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের ইনচার্জ মো. বজলুর রহমান সাক্ষরিত এক নির্দেশনা ডিএসইর তালিকাভুক্ত সকল ট্রেকহোল্ডারদের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) কাছে পাঠানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৮ মার্চ মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোকে মার্জিন ঋণের প্রভিশন সংরক্ষণে সময় বাড়িয়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি যে নির্দেশনা পাঠিয়েছে তা গ্রহণ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ। তাতে সম্মতি দিয়ে সকল সকল ট্রেক হোল্ডার কোম্পানির সিইও বরাবর পাঠানো হলো।

এর আগে, গত ২৮ মার্চ মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজগুলোকে মার্জিন ঋণের প্রভিশন সংরক্ষণে সময় বাড়িয়ে নির্দেশনা জারি করে। এতে বলা হয়, মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজের নিজস্ব ও গ্রাহকের পোর্টফোলিওতে পুনঃমূল্যায়নজনিত অনাদায়ী ক্ষতির বিপরীতে যারা প্রভিশন সংরক্ষণ করতে পারেনি, তাদের জন্য এ সময়সীমা ২০২৫ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হলো।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com