1. banijjobarta22@gmail.com : admin :

দাম কমলো তেল-চিনির

  • Last Update: Sunday, August 13, 2023

নিজস্ব প্রতিবেদক

ভোজ্য তেলের দাম লিটারে ৫ টাকা এবং চিনির দাম কেজিতে ৫ টাকা করে কমিয়েছে ব্যবসায়ীরা।

রোববার (১৩ আগস্ট) পণ্য দুটির পরিশোধনকারী সমিতিগুলো আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে দাম কমানোর ঘোষণা দেয়।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কর্মকর্তা নূরুল ইসলাম মোল্লা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য কমায় প্রতি লিটারে ৫ টাকা কমানো হয়েছে। নতুন দর অনুসারে, ১ লিটার বোতলজাত সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৭৪ টাকা, যা বর্তমানে বিক্রি হচ্ছে ১৭৯ টাকায়। বোতলজাত ৫ লিটারের দাম কমানো হয়েছে ২৩ টাকা। নতুন দাম অনুযায়ী ৮৫০ টাকা বিক্রি করতে হবে, যা বর্তমানে বিক্রি হচ্ছে ৮৭৩ টাকায়। একইসঙ্গে ১ লিটার লুজ সয়াবিন তেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫৪ টাকা, যা বর্তমানে বিক্রি হচ্ছে ১৫৯ টাকায়। সোমবার থেকে এটি কার্যকর হবে।

অন্যদিকে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশনের নির্বাহী সচিব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, অপরিশোধিত চিনির আন্তর্জাতিক বাজার দর ও স্থানীয় পরিশোধনকারী মিলগুলোর উৎপাদন ব্যয় বিবেচনায় এনে পরিশোধিত চিনির মূল্য কেজিপ্রতি ৫ টাকা কমানো হয়েছে, যা সোমবার থেকে কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী প্রতি কেজি পরিশোধিত চিনি (খোলা) ১৩৫ টাকার স্থলে ১৩০ টাকা এবং প্রতি কেজি পরিশোধিত চিনি (প্যাকেট) ১৪০ টাকার স্থলে ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com