1. banijjobarta22@gmail.com : admin :

ইসলাম অক্সিজেনের আইপিও আবেদন বাতিল

  • Last Update: Friday, June 2, 2023

নিজস্ব প্রতিবেদক

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজারে আসার অপেক্ষায় থাকা ইসলাম অক্সিজেনের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সম্প্রতি কমিশনের এক মিটিংয়ে কোম্পানির আইপিও আবেদনের সিদ্ধান্ত হয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি তাদের আর্থিক প্রতিবেদনে সম্পদকে অতিমূল্যায়িতভাবে দেখিয়েছে। অন্যদিকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট ফাঁকি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এছাড়াও বিক্রির বিপরীতে প্রমাণাদি দেখাতে পারেনি ইসলাম অক্সিজেন।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে টাকা নেওয়ার জন্য ২০২১ সালের ২৫ অক্টোবর রাজধানীর একটি হোটেলে রোড শো করে। বুক বিল্ডিং পদ্ধতিতে বাজার থেকে ৯৩ কোটি টাকা নিতে চেয়েছিলো। কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে ছিল জনতা ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং রেজিষ্ট্রার টু দ্যা ইস্যুয়ারের দায়িত্বে ছিল সোনালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমে বলেন, আর্থিক প্রতিবেদেন জালিয়াতি করার কারণে কোম্পানিটির আইপিও আবেদন বাতিল করা হয়েছে। অন্যদিকে কোম্পানিটি সরকারের ভ্যাট ফাঁকি দিয়েছে। এর একটি মামলা বর্তমানে আদালতে মামলা চলমান রয়েছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com