1. banijjobarta22@gmail.com : admin :

ঢাকায় ৩ দিনের জুয়েলারি মেলা শুরু ৯ ফেব্রুয়ারি

  • Last Update: Tuesday, January 31, 2023

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) উদ্যোগে ঢাকায় দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে ‘বাজুস ফেয়ার-২০২৩’। তিন দিনব্যাপী এই মেলা শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় বাজু‌স।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পূর্বাচলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ৪ নম্বর নবরাত্রি হ‌লে এ মেলা অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী এই মেলায় সোনার অলঙ্কারের ৫০টির মতো প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল অংশ নে‌বে। ৯ ফেব্রুয়ারি শুরু হওয়া এই মেলা চল‌বে ১১ ফেব্রুয়া‌রি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না। বাজুস ফেয়ারে ক্রেতাদের জন্য র‍্যাফেল ড্রয়ের ব্যবস্থা করা হয়েছে। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলঙ্কার কিনবেন, সেই প্রতিষ্ঠান থেকেই র‍্যাফেল ড্রয়ের কূপন সংগ্রহ করবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাজুস ফেয়ার-২০২৩ দেশীয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করার পাশাপাশি বিশ্ববাজারে একটি নতুন
অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে। দেশের স্বর্ণ শিল্পীদের হাতে গড়া নিত্যনতুন আধুনিক ডিজাইনের অলঙ্কারের পরিচিতি বাড়বে। এই লক্ষ্যে ‘বাজুস ফেয়ার-২০২৩’ এ সব ক্রেতা ও দর্শনার্থীদের আমন্ত্রণ জানি‌য়ে‌ছে বাজুস।

দেশের জুয়েলারি শিল্পের বিদ্যমান অবস্থা এবং এর ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে দেশের ১৮ কোটি মানুষকে জানা‌নো হবে। এবার বাজুস ফেয়ারে ৮টি প্যাভিলিয়ন, ১২টি মিনি প্যাভিলিয়ন ও ৩০টি স্টলে দেশের ঐতিহ্যবাহী ৫০টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাজুস সহ-সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন অ্যান্ড সোশ্যাল অ্যাফেয়ার্সের চেয়ারম্যান ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন, বাজুসের উপদেষ্টা রুহুল আমিন রাসেল, জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ডের চেয়ারম্যান উত্তম বণিক, বৈশাখী জুয়েলার্সের ভাইস চেয়ারম্যান নারায়ণ চন্দ্র দে প্রমুখ।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com