1. banijjobarta22@gmail.com : admin :

নিজের নয়, মানুষের ভাগ্য গড়তে রাজনীতিতে এসেছি: প্রধানমন্ত্রী

  • Last Update: Sunday, February 19, 2023

নিজস্ব প্রতিবেদক

নিজের নয়, দেশের মানুষের ভাগ্য গড়তে রাজনীতিতে এসেছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে মিরপুর বালুর মাঠে আয়োজিত সুধী সমাবেশে এমন মন্তব্য করেন তিনি। কালশি ফ্লাইওভারের উদ্বোধন উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়তে চেয়েছিলেন। দুর্ভাগ্যজনক তিনি তা গড়তে পারেননি। জার্মানিতে থাকায় আমি ও ছোট বোন বেঁচে গেছি। এরপর দেশে আসতে চাইলেও আসতে দেওয়া হয়নি।

মানুষের ভাগ্য উন্নয়ন করতে রাজনীতিতে এসেছেন মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের ভাগ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে সেজন্য ঝুঁকি নিয়ে দেশে আসি।

ভোটাধিকার প্রয়োগে বাংলাদেশের মানুষ অত্যন্ত সচেতন মন্তব্য করে বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছে। বাংলাদেশের মানুষ কিন্তু তার ভোটের বিষয়ে সচেতন। কেউ যদি ভোট চুরি করে তা দেশের মানুষ মেনে নেয় না।’

শেখ হাসিনা বলেন, ‘৯৬ সালের নির্বাচনে বিএনপি জনগণের ভোট চুরি করে। খালেদা জিয়া নিজেকে প্রধানমন্ত্রী ঘোষণা করেন। কিন্তু জনগণ মেনে না নিলে খালেদা জিয়া ক্ষমতা ছাড়তে বাধ্য হয়। জনগণ কখনো ভোটচোরকে গ্রহণ করে না।’

আওয়ামী লীগ জনগণের অধিকারে বিশ্বাস করে মন্তব্য করে সরকারপ্রধান বলেন, জনগণের ভোটে আওয়ামী লীগ ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচিত হয়ে সরকারে এসেছে। আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় আছে বলেই বাংলাদেশকে উন্নত করা সম্ভব হয়েছে।

বাংলাদেশের মানুষ কারও কাছে হাত পেতে চলবে না মন্তব্য করে সরকারপ্রধান বলেন, বাংলাদেশ আর পেছনে ফিরে তাকাবে না। কারও মুখাপেক্ষী হবে না। আমরা নিজের ক্ষেতের ফসল ফলাব, নিজের দেশকে উন্নত করব।

সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ’৯৬ সালে আমরা প্রথম সরকার গঠন করি। তখন ১৬শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। ৪০ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করি। বিদ্যুৎ উৎপাদন ৪ হাজার ৩শ মেগাওয়াটে উন্নীত করি। আর্থ-সামাজিক উন্নয়নের পথে আমরা এগিয়ে যাই।’

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

বক্তব্য দেওয়ার আগে প্রধানমন্ত্রী কালশী ফ্লাইওভারের উদ্বোধন করেন। জানা গেছে, আজ থেকেই যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে ফ্লাইওভারটি। এটি চালু হলে মিরপুরের সঙ্গে বিমানবন্দর, উত্তরা, অন্যদিকে বাড্ডা, বনানী ও মহাখালীর মধ্যে যোগাযোগ সহজ হবে।

সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত এই ফ্লাইওভারটি নির্ধারিত সময়ের চার মাস আগেই কাজ শেষ করে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হচ্ছে। ২০১৮ সালের ১ জানুয়ারি প্রকল্পটি অনুমোদন করে সরকার। নির্মাণের সময়কাল নির্ধারিত ছিল আগামী ৩০ জুন পর্যন্ত।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com