1. banijjobarta22@gmail.com : admin :

দ্বিপাক্ষিক বাণিজ্য আরও জোরদার করবে বাংলাদেশ-ব্রাজিল

  • Last Update: Sunday, February 5, 2023

নিজস্ব প্রতিবেদক

দ্বিপাক্ষিক বাণিজ্য আরও জোরদারে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ ও ব্রাজিল। যৌথ উদ্যোগ এবং পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিতে ব্রাজিলিয়ান ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট প্রমোশন এজেন্সির (এপেক্স ব্রাজিল) সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে এফবিসিসিআই।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্রাজিলে অবস্থিত এপেক্স ব্রাজিলের প্রধান কার্যালয়ে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এফবিসিসিআই’র পক্ষে সভাপতি মো. জসিম উদ্দিন এবং এপেক্সব্রাজিলের পক্ষে বিজনেস ডিরেক্টর আনা পাওলা রেপেজ্জা এতে সই করেন।

চুক্তির আওতায়, অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক তথ্য, ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত দক্ষতা, কৌশল এবং প্রযুক্তি বিনিময়ে কাজ করবে উভয় দেশ। এই সমঝোতা দুই দেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা, স্টার্টআপ, ইনকিউবেশন সেন্টার, গবেষণা প্রতিষ্ঠানসহ সব অংশীজনের সক্ষমতা উন্নয়নে সক্রিয় ভূমিকা রাখবে বলে মনে করছে এফবিসিসিআই এবং এপেক্স ব্রাজিল।

সমঝোতা অনুযায়ী, বাংলাদেশ ও ব্রাজিলের ব্যবসায়িক প্রতিনিধিদলের সফরে সহায়তা প্রদানের পাশাপাশি দুই দেশের মধ্যে ব্যবসায়িক যোগাযোগ স্থাপনে সর্বোচ্চ সহযোগিতা করবে এপেক্স ব্রাজিল এবং এফবিসিসিআই ।

এই চুক্তির মাধ্যমে বাংলাদেশে ও ব্রাজিলের মধ্যে অর্থনৈতিক এবং বাণিজ্যিক সহযোগিতা উন্নয়নের অপার সম্ভাবনা সৃষ্টি হয়েছে বলে জানান এফবিসিসিআই’র সভাপতি মো. জসিম উদ্দিন। তিনি বলেন, চুক্তিটি দুই দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরও জোরদারে ভূমিকা রাখবে।

এফবিসিসিআই’র ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী মার্চে ঢাকায় অনুষ্ঠেয় ‘বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩’ এ যোগ দিতে ব্রাজিলের ব্যবসায়ী নেতাদের আমন্ত্রণ জানান সভাপতি মো. জসিম উদ্দিন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com