1. banijjobarta22@gmail.com : admin :

সূচকের সামান্য উত্থান

  • Last Update: Monday, January 23, 2023

নিজস্ব প্রতিবেদক

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন শেষ হয়েছে সূচক ওঠানামার মধ্য দিয়ে। সূচক বেড়েছে ৭ পয়েন্ট।

এদিন ডিএসইতে ৩৪৯টি প্রতিষ্ঠানের ৭ কোটি ৯২ লাখ ১১ হাজার ৯৫০টি শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। মোট লেনদেন হয়েছে ৫০৯ কোটি ৬২ লাখ ৮২ হাজার টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৬৯২ কোটি ৭৫ লাখ ৫৭ হাজার টাকা শেয়ার ও ইউনিটে।

লেনদেন হওয়া ৩৪৯ প্রতিষ্ঠানের মধ্যে ফ্লোর প্রাইসের কারণে অপরিবর্তিত রয়েছে ১৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার। তার বিপরীতে দাম বেড়েছে ৩৪টি প্রতিষ্ঠানের শেয়ারের আর দাম কমেছে ১৪০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৬৩ পয়েন্টে। শরিয়াহ ৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৫ পয়েন্ট হয়েছে। ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১১ পয়েন্টে অবস্থান করছে।

আজ ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০টি কোম্পানি হলো, জেনেক্স ইনফোসিস, আমরা নেটওয়ার্কস, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, জেমিনি সি ফুড, বসুন্ধরা পেপার, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং করপোরেশন, প্রগতি লাইফ ইনস্যুরেন্স, বিকন ফার্মা এবং ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৬৩ পয়েন্টে। লেনদেন হয়েছে ৮ কোটি ৫৭ লাখ ২ হাজার ৫৩০টাকা।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com