1. banijjobarta22@gmail.com : admin :

‘পূর্ণাঙ্গ শেয়ারবাজার গড়তে কাজ করতে চাই’

  • Last Update: Thursday, January 5, 2023

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, একটি পূর্ণাঙ্গ শেয়ারবাজার গড়তে কাজ করতে চাই। এ জন্য সকলের সহযোগিতা দরকার।

তিনি বলেন, শেয়ারবাজার নিয়ে কাজ করা পত্রিকাগুলো আমাদের কাজ করতে অনেক সহযোগিতা করছে। অর্থসূচক সবসময় নতুন দিকনির্দেশনা দিয়ে শেয়ারবাজার ও বিনিয়োগকারীদের পাশে ছিল।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০২৩-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এক্সপোতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত রয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সিএসই চেয়ারম্যান বলেন, দেশের নিবন্ধিত কোম্পানির সংখ্যা অনেক। তবে শেয়ারবাজারে কোম্পানিগুলোর উপস্থিতি একেবারে কম। পোশাক খাতের প্রতিষ্ঠানগুলোকে বাজারে আসা উচিৎ। দীর্ঘমেয়াদি বিনিয়োগ পুঁজিবাজার থেকে আসতে হবে। এছাড়া এসডিজি অর্থায়নে সবাইকে এগিয়ে হবে। বর্তমান কমিশন আইনগত সংস্কার সহ অন্যান্য।

এছাড়া সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত আছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, বাংলাদেশ পাবলিকলি লিস্টেড কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএপিএলসি) প্রেসিডেন্ট আনিস উদ দৌলা, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমান এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও।

এতে সভাপতিত্ব করছেন অর্থসূচক সম্পাদক ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) সভাপতি জিয়াউর রহমান।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com