1. banijjobarta22@gmail.com : admin :

শিগগিরই শেয়ারবাজারে আলো আসবে: বিএসইসি চেয়ারম্যান

  • Last Update: Wednesday, January 4, 2023

নিজস্ব প্রতিবেদক

শিগগিরই শেয়ারবাজারে আলো আসবে বলে আশা করছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

তিনি বলেন, ট্রেন যখন চলে, তখন মাঝে মধ্যে সুরঙ্গের মধ্যে পড়ে, তখন সব অন্ধকার হয়ে যায়। তখন যেন আমরা ভয় না পাই। কারণ ট্রেন বাইরে এলে, আবার আলোকিত হয়। তেমনি শেয়ারবাজারেও আলো আসবে।

বুধবার (৪ জানুয়ারি) রাজধানীর নিকুঞ্জে ডিএসই টাওয়ারে অলটারনেটিভ ট্রেডিং বোর্ডের (এটিবি) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেন, এটিবির সুফল সামনের দিনগুলোতে পাওয়া যাবে। এই পদ্ধতি আরও ৩০ বছর আগে চালু হওয়া উচিত ছিল। এক্সিট পদ্ধতি না থাকলে মানুষ বিনিয়োগ করতে চায় না। বিএসইসি ও বাংলাদেশ ব্যাংকের কাছে এখনও অনেক নতুন প্রজেক্টের প্রস্তাব আসে।

বিশেষ অতিথির বক্তব্যে কমিশনার শামসুদ্দিন আহমেদ বলেন, শেয়ারবাজার নিয়ে আস্থা হারানোর কোনো কারণ নেই। আপনারা সবাই আস্থা রাখবেন, বাজার ভালো হবেই।

তিনি বলেন, আমরা যখন আইনটা তৈরি করেছি তখন বৈশ্বিক রিস্কগুলোর কথা মাথায় রাখা হয়েছে। এটিবি মার্কেটের শুরুর দিনে পৌনে ৫০০ কোটি টাকা দুটি প্রতিষ্ঠান বিনিয়োগ করেছে।

সভাপতির বক্তব্যে ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান বলেন, অনেকগুলো পণ্য এসেছে ইতোমধ্যে। সুকুক বন্ড, এসএমই, সরকারি বন্ড আমরা নিয়ে এসেছি। এগুলো এখন কাজ না করলেও অদূর ভবিষ্যতে এগুলোর ফল পাওয়া যাবে।

তিনি বলেন, এগুলো যখন কথা বলা শুরু করবে তখন পুঁজিবাজার অনেকদূর যাবে। তাই আমার এ মুহূর্তে মনে হচ্ছে একটি কবিতার লাইন- মেঘ দেখে কেউ করিসনে ভয়, আড়ালে তার সূর্য হাসে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com