1. banijjobarta22@gmail.com : admin :

শিগগিরই উৎপাদনে আসছে ইন্ট্রাকো সোলার পাওয়ার

  • Last Update: Saturday, August 13, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারের তালিকাভুক্ত প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসির সহযোগী প্রতিষ্ঠান ইন্ট্রাকো সোলার পাওয়ার লিমিটেড খুব শিগগির বাণিজ্যিক উৎপাদনে আসছে। এ সংক্রান্ত জন্য সকল প্রস্তুতিও শেষ হয়েছে। ইতোমধ্যে বিষয়টি জানানো হয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে।

বিপিডিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটির অবস্থান লালমনিরহাটের কালিগঞ্জে। সোলার প্লান্টির আয়াতন ১২০ একর জমিতে। কোম্পানিটিকে ‘লেটার অব ইনটেন্ট’ (এলওআই) দেওয়া হয় ২০১৬ সালের ১৮ এপ্রিল। পিডিবির সাথে কোম্পানিটি ২০১৭ সালের ২৭ আগস্ট বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) করে।

ইন্ট্রাকো সোলার পাওয়ার কোম্পানি ৩০ মেগওয়াট ক্ষমতা সম্পন্ন কোম্পানি। এর মধ্যে ৮০ শতাংশ শেয়ারের মালিক প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

বিপিডিবির একটি সূত্র জানায়, ইতোমধ্যে প্লান্টির মিটারিংয়ের কাজ শেষ হয়েছে। জাতীয় গ্রিডে পরীক্ষামূলকভাবে প্রায় ৩৫ মেগওয়াট বিদ্যুৎ যুক্ত করা হয়েছে। খুব শিগগির সিওডি করা হবে। এর পরই বাণিজিক কার্যক্রম চালু করতে পারবে প্রতিষ্ঠানটি।

ইন্ট্রাকো সোলার পাওয়ারের কোম্পানি সচিব রবিউল ইসলাম বলেন, আমাদের জায়গা থেকে মিটারিংসহ আনুষঙ্গিক সকল কাজ সম্পন্ন করা হয়েছে। বিপিডিবির অনুমতি সাপেক্ষে আমরা এ বিদ্যুৎ জাতীয় গ্রিডে দিতে প্রস্তুত আছি। কোম্পানির যা আপডেট ছিলো, তা নিয়ন্ত্রক সংস্থাগুলোকে জানানো হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com