1. banijjobarta22@gmail.com : admin :

কর্পোরেট গভর্ন্যান্স নিশ্চিতে কাজ করছে সরকার: বিএসইসি চেয়ারম্যান

  • Last Update: Sunday, July 3, 2022

নিজস্ব প্রতিবেদক

তালিকাভুক্ত কোম্পানিগুলোতে কর্পোরেট গভর্ন্যান্স নিশ্চিত করতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

রোববার (৩ জুন) ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) রজতজয়ন্তীর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, কর্পোরেট সেক্টরে দক্ষ জনবল তৈরিতে আইসিএসবি অনেক বড় ভূমিকা রাখছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী কে এম খালিদ।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বব্যাপী কর্পোরেট সেক্টরে দুর্দান্ত গতিতে অগ্রসর হচ্ছে। আইসিএসবি বাংলাদেশের চার্টার্ড সেক্রেটারিদের পেশার উন্নয়ন, প্রচার ও নিয়ন্ত্রণে কার্যকর এবং অর্থবহ ভূমিকা পালন করছে।

তিনি আইসিএসবি’র প্রতিষ্ঠাতা সদস্যদের তাদের দূরদর্শী চিন্তাভাবনা এবং এমন একটি ইনস্টিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানান।

ধন্যবাদ জ্ঞাপন করেন আইসিএসবির ভাইস প্রেসিডেন্ট মো. সেলিম রেজা এফসিএস।

অনুষ্ঠানে আইসিএসবির গত ২৫ বছরের গুরুত্বপূর্ণ ঘটনা তুলে ধরে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

অনুষ্ঠানে আইসিএসবির সকল প্রতিষ্ঠাতা সদস্য- মোজাফফর আহমেদ এফসিএস, মরহুম এম এস আলম মিয়া এফসিএস (প্রতিনিধি), এ কে এ মুক্তাদির এফসিএস, মোহাম্মদ সানাউল্লাহ এফসিএস, মোঃ জাহাঙ্গীর আলম এফসিএস, মোঃ সিদ্দিকুর রহমান এফসিএস, মরহুম মোঃ সাইদুজ্জামান এফসিএস (প্রতিনিধি), মরহুম মো. ইয়ামিন হোসেন এফসিএস (প্রতিনিধি), ইতরাত হুসাইন এফসিএস, সুলতান-উল-আবেদিন মোল্লা এফসিএস, মুহাম্মদ আবুল হাসেম এফসিএস, মরহুম আনোয়ারুল আফজাল এফসিএস (প্রতিনিধি) এবং এন জি চক্রবর্তী এফসিএসকে তাদের অগ্রণী ভূমিকার জন্য সম্মানিত করা হয়।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com