1. banijjobarta22@gmail.com : admin :

উত্থান ফেরালো ২ শতাংশের সিদ্ধান্ত

  • Last Update: Thursday, May 26, 2022

নিজস্ব প্রতিবেদক

লোয়ার সার্কিট ২ শতাংশ নির্ধারণ করে দেয়ার পর পতন থেমেছে শেয়ারবাজারে। নিয়ন্ত্রক সংস্থার এই সিদ্ধান্তের পর বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থান হয়েছে। এদিন প্রধান সূচক বেড়েছে ৫০ পয়েন্ট। টাকার অংকেও বেড়েছে লেনদেন।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, আপাত দৃষ্টিতে সার্কিট ব্রেকারের কারণে বাজার ইতিবাচক হলেও দীর্ঘ মেয়াদে এটা ইতিবাচক ভাবার কিছু নেই। বাজারকে স্বাভাবিক গতিতে চলতে দেয়া উচিত।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৩৭ পয়েন্টে। শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৩ পয়েন্ট। আর ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে  দাঁড়িয়েছে ২ হাজার ৩০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৫৩৯ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগেরদিন থেকে ২৬ কোটি টাকা বেশি।  গতকাল  ডিএসইতে ৫১৩ কোটি  ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে ৩৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭৩টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসই সার্বিক সূচক সিএসপিআই ১৪০ পয়েন্ট বেড়েছে। এদিন সিএসইতে ১৩ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com