1. banijjobarta22@gmail.com : admin :

আইপিওতে আবেদন করতে যোগ্য বিনিয়োগকারীদের থাকতে হবে ৩ কোটি টাকা

  • Last Update: Monday, May 23, 2022

নিজস্ব প্রতিবেদক

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন করতে প্রাতিষ্ঠানিক বা যোগ্য বিনিয়োগকারীদের তালিকাভুক্ত সিকিউরিটিজে ন্যূনতম ৩ কোটি টাকা বিনিয়োগ থাকতে হবে।

সোমবার (২৩ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৪তম সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, আজকের সভায় পুঁজিবাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর মাধ্যমে তারল্য বৃদ্ধির লক্ষ্যে কাট অফ ডেটে যোগ্য বিনিয়োগকারীদের তালিকাভুক্ত সিকিউরিটিজের বিনিয়োগের সীমা বাড়ানো হয়েছে।

এক্ষেত্রে পেনশন ফান্ড ও স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্রাচ্যুইটি ফান্ড ছাড়া অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের পুঁজিবাজারে বিনিয়োগসীমা এক কোটি টাকা থেকে বাড়িয়ে তিন কোটি টাকায় উন্নীত করা হয়েছে।

অনুমোদিত পেনশন ফান্ড এবং স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি ফান্ডের পুঁজিবাজারে বিনিয়োগ ৫০ লাখ টাকা থেকে বৃদ্ধি করে ১ কোটি ৫০ লাখ টাকা করা হয়েছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে বলা হয়, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং সংশ্লিষ্ট ব্যাংক বিবরণীতে সংশ্লিষ্ট ফান্ড তার আর্থিক বিবরণীতে প্রদর্শিত অর্থের অতিরিক্ত অর্থ কোনো আইপিওতে বিনিয়োগ করতে পারবে না।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com