1. banijjobarta22@gmail.com : admin :

১১০ টাকা লিটারে সয়াবিন দেবে টিসিবি

  • Last Update: Sunday, May 8, 2022

নিজস্ব প্রতিবেদক

ভোজ্যতেল সয়াবিনের দাম এক লাফে লিটারে বেড়েছে ৩৮ টাকা। এই চড়া দামেও বাজারে মিলছে না নিত্যপণ্যটি। এই অবস্থায় ১১০ টাকা লিটারে সয়াবিন বিক্রি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পাশাপাশি এই কার্যক্রম সম্প্রসারণের অংশ হিসেবে আগামী জুন মাস থেকে এক কোটি কার্ডধারী পরিবারের কাছে এই একই দামে তেল বিক্রি করবে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানটি।

শনিবার (৭ মে) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের বরাতে সরকারি বার্তা সংস্থা বাসস এই খবর দিয়েছে।  

সিনিয়র সচিব বলেন, সরকার টিসিবির মাধ্যমে সরাসরি সয়াবিন তেল আমদানি করার পরিকল্পনা নিয়েছে। বিদেশে বাংলাদেশ মিশনগুলোর সঙ্গে ইতোমধ্যেই রাষ্ট্র মালিকানাধীন প্রতিষ্ঠানের মাধ্যমে সয়াবিন তেল কেনার জন্য যোগাযোগ করা হয়েছে।

তপন কান্তি ঘোষ জানান, সম্প্রতি বিশ্ববাজারে সয়াবিন তেলের দাম বৃদ্ধির পর থেকে সরকার দেশবাসীকে সর্বনিম্ন মূল্যে এই তেল সরবরাহ নিশ্চিত করার চেষ্টা করছে। এই চেষ্টা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ ভেজিটেবল ওয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকসার্স অ্যাসোসিয়েশন গত ৫ মে সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৩৮ টাকা করে বাড়িয়ে ১৯৮ টাকা পুনঃনির্ধারণ করে। একই সময়ে খোলা সয়াবিন তেলের দাম লিটার প্রতি ৪৪ টাকা বাড়িয়ে ১৮০ টাকা মূল্য পুনঃনির্ধারণ করা হয়।

সয়াবিন তেলের দাম লিটারে এক লাফে ৩৮ টাকা বাড়ানো হলেও বাজারে মিলছে না নিত্যপণ্যটি। মানুষ চড়া দামেও কিনতে পারছে না সয়াবিন তেল। তবে এই সংকট শিগগির কেটে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com