1. banijjobarta22@gmail.com : admin :

ন্যাশনাল টির নতুন শেয়ারের আবেদনের সূচি প্রকাশ

  • Last Update: Wednesday, June 19, 2024

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড (এনটিসি) বিদ্যমান শেয়ারহোল্ডারদের মধ্যে নতুন শেয়ার ইস্যু করে কোম্পানির মূলধন বাড়াবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারে প্রিমিয়াম নেবে ১০৯ টাকা ৫৩ পয়সা, তাতে শেয়ারের অফার মূল্য দাঁড়ায় ১১৯ টাকা ৫৩ পয়সা। এর মাধ্যমে কোম্পানিটি ২৭৯ কোটি ৭০ লাখ টাকা সংগ্রহ করবে।

নতুন শেয়ারের আবেদন ও টাকা জমা নেওয়ার সময়সূচি ঘোষণা করেছে ন্যাশনাল টি। এটি আগামী ১৯ জুন শুরু হবে, চলবে ১৯ আগস্ট পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, ন্যাশনাল টি কোম্পানির পরিচালনা পর্ষদ ২০২২ সালের সেপ্টেম্বর মাসে নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানির পরিশোধিত মূলধন ৬ কোটি ৬০ লাখ টাকা থেকে ৩০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নেয়। সরকার, আইসিবি, সাধারণ বীমা করপোরেশন, কোম্পানির পরিচালক ও সাধারণ শেয়ারহোল্ডারদের মধ্যের ভিন্ন ভিন্ন হারে নতুন শেয়ার ইস্যু করা হবে। মোট ইস্যুকৃত শেয়ারের সংখ্যা হবে ২ কোটি ৩৪ লাখ। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয় ১৫ মে, ২০২৩।

বাংলাদেশ সরকার ও সাধারণ বীমা করপোরেশন বিদ্যমান প্রতি ১টি শেয়ারের বিপরীতে ৪.৪৩টি শেয়ার পাবে। এদের বিপরীতে মোট ১ কোটি ২৪ লাখ ৮০ হাজার ১২০টি।

অন্য পরিচালকদের বিপরীতে ১৩ লাখ ৮০ হাজার ৮২৬টি শেয়ার ইস্যু করা করা হবে। এরা বিদ্যমান ১টি শেয়ারের বিপরীতে ৩.২১টি করে শেয়ার পাবেন।

সাধারণ বিনিয়োগকারীদের জন্য বিদ্যমান ১টি শেয়ারের বিপরীতে ২.৮৫ টি করে নতুন শেয়ার ইস্যু করা হবে, যার মোট সংখ্যা হবে ৯৫ লাখ ৩৯ হাজার ৫৪টি।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com