1. banijjobarta22@gmail.com : admin :

ক্রিস্টাল ইন্স্যুরেন্সের সিইও পদে অনুমোদন পেয়েছেন এস এম শহীদুল্লাহ

  • Last Update: Monday, June 10, 2024

নিজস্ব প্রতিবেদক

ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে নিয়োগ অনুমোদন পেয়েছেন এস এম শহীদুল্লাহ।

বুধবার (৫ জুন) বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) উপ-পরিচালক মো. সোলায়মান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

২০২৭ সালের ২ জুন পর্যন্ত ৩ বছরের জন্য তার এই নিয়োগ অনুমোদন করা হয়েছে।

এস এম শহীদুল্লাহ ২০২৩ সালের ১৭ আগস্ট থেকে বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তার চলতি দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি কোম্পানিটির কোম্পানি সেক্রেটারির দায়িত্বে ছিলেন। ২০০৫ সালে তিনি এসইভিপি ও হেড অব ডিপার্টমেন্ট হিসেবে ক্রিস্টাল ইন্স্যুরেন্সে যোগদান করেন।

২০০৮ সালের ১ জুলাই ইভিপি হিসেবে পদোন্নতি এবং কোম্পানি সেক্রেটারির দায়িত্ব পান এস এম শহীদুল্লাহ। পরবর্তীতে ২০১২ সালে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এবং ২০১৮ সালের ১ জানুয়ারি অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এডি.এমডি) হিসেবে পদোন্নতি পান তিনি।

এছাড়াও সোনার বাংলা ইন্স্যুরেন্স, নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স এবং ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন এস এম শহীদুল্লাহ। তিনি ১৯৮৯ সালের ১ জুলাই ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের মাধ্যমে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন।

এস এম শহীদুল্লাহ ১৯৮৬ সালে জগন্নাথ কলেজ থেকে ভূগোলে দ্বিতীয় শ্রেণিতে অনার্স এবং ১৯৮৭ সালে একই বিষয়ে দ্বিতীয় শ্রেণিতে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮০ সালে ঢাকা বোর্ড থেকে বিজ্ঞান শাখায় দ্বিতীয় বিভাগে এসএসসি এবং ১৯৮৩ সালে একই বিষয়ে দ্বিতীয় বিভাগে এইচএসসি পাশ করেন।

এ ছাড়াও যুক্তরাজ্যের চার্টার্ড ইন্স্যুরেন্স ইনস্টিটিউট থেকে সার্টিফাইড সিআইআই লেভেল থ্রি এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে বীমা বিষয়ে এবিআইএ ডিপ্লোমা সম্পন্ন করেছেন।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com