1. banijjobarta22@gmail.com : admin :

রেসের ৯ ফান্ড নিয়ে বিএসইসির সিদ্ধান্ত প্রত্যাহার

  • Last Update: Monday, June 10, 2024

নিজস্ব প্রতিবেদক

স্টক এক্সচেঞ্জের ব্লক মার্কেটে সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান বাংলাদেশ রেস অ্যাসেট ম্যানেজমেন্ট পরিচালিত সব মেয়াদি মিউচুয়াল ফান্ডের (Close-end Mutual Fund) ইউনিট কেনাবেচায় গতকাল রোববার নিষেধাজ্ঞা আরোপ করেছিলো পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তবে একদিন যেতে না যেতেই সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আজ (১০ জুন) থেকে ফান্ডগুলোর উপর কোনো নিষেধাজ্ঞা থাকবে না। বিদ্যমান নিয়মে ফান্ডগুলোর লেনদেন চলবে।

গতকাল বিএসইসি রেস পরিচালিত মেয়াদি মিউচুয়াল ফান্ডগুলোর জন্য নাম উল্লেখ করে যে নির্দেশনা জারি করেছিল, তাতে বলা হয়েছিল ৯ জুন থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ব্লক মার্কেটে ফান্ডগুলোর লেনদেন বন্ধ থাকবে।

হঠাৎ করে কেন ব্লক মার্কেটে ফান্ডগুলোর ইউনিট কেনাবেচায় নিষেধাজ্ঞা দেওয়া হয়ছিল, আবার মাত্র একদিনের মাথায় কেন তা প্রত্যহার করা হল সে বিষয়ে কিছু বলেনি বিএসইসি। বিষয়টি বিনিয়োগকারীদের মধ্যে ব্যাপক কৌতুহল ও প্রশ্নের জন্ম দিয়েছে।

বর্তমানে রেস পরিচালিত ৯টি মিউচুয়াল ফান্ড স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত আছে। ফান্ডগুলো হচ্ছে-এবি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচুয়াল ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com