1. banijjobarta22@gmail.com : admin :

সোনালী লাইফ নিয়ে প্রকাশিত সংবাদের স্পষ্টীকরণ

  • Last Update: Tuesday, April 9, 2024

বাণিজ্য বার্তা ডেস্ক

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের নিয়ে সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে একটি খবর প্রকাশিত হয়েছে। প্রকাশিত খবরের কিছু বিষয়ে স্পষ্টীকরণ করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় কোম্পানির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই স্পষ্টীকরণ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকায় সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ওপর একটি অডিট রিপোর্ট নিয়ে প্রকাশিত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকর্ষিত হয়েছে। সংশ্লিষ্ট অডিট রিপোর্টের ফাইন্ডিংসগুলো প্রকৃতপক্ষে সঠিক অর্থনৈতিক অবস্থার প্রতিফলন ঘটায় না মর্মে আমরা নিশ্চিত।

এই অডিট রিপোর্টটি সাবেক সিইও মীর রাশেদ বিন আমানের সরবরাহ করা মিথ্যা ও অসত্য তথ্যের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে বলে আমরা বিশ্বাস করি। এই মর্মে আমাদের কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে।

রাশেদ বিন আমানের অর্থনৈতিক জালিয়াতির জন্য তিনি শুধুমাত্র বিভিন্ন তথ্য বিকৃতি ও কোম্পানির হিসাববহিই বিকৃতি করেননি বরং কোম্পানির হোস্টাইল টেকওভারের প্ল্যান নিয়ে কাজে নেমেছিলেন।

তার সময়ে কোম্পানির তহবিল বেআইনিভাবে ব্যবহার করে রাশেদ বিন আমানের নিজস্ব পরিবারভুক্ত সদস্যদের অনেকের নামে সোনালী লাইফের শেয়ার ক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এরকম পরিকল্পনার উদ্দেশ্য ছিলো নির্দিষ্ট সময়ে একটা প্রোপাগান্ডা ছড়িয়ে সোনালী লাইফের প্রকৃত এবং বৈধ পরিচালকদের উৎখাতের মাধ্যমে রাশেদ বিন আমানের পরিবারের সদস্য ও আশির্বাদপুষ্টদের নিয়ে বোর্ড গঠন করা। এগুলো করার জন্য তিনি কোম্পানির যাবতীয় হিসাববহি ব্যাপকভাবে পরিবর্তন করেছেন।

অডিট রিপোর্টের মধ্যে এমন কোনো উল্লেখ্য নেই, ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত সাবেক চেয়ারম্যান মুস্তফা গোলাম কুদ্দুস কতো টাকা তার নিজস্ব ভবন ব্যবহার করার জন্য ভাড়া বাবদ সোনালী লাইফের কাছে প্রাপ্য ছিলেন। কোনো বাড়ির মালিক বিনা ভাড়ায় বাড়ি ভাড়া দেবেন না এটাই আইনসম্মত এবং ভাড়া পাওয়ার সম্পূর্ণ আইনগত অধিকার সম্পত্তির মালিকের রয়েছে। কিন্ত রাশেদ বিন আমান এই বাড়ি ভাড়াকে হিসাববহি জালিয়াতির মাধ্যমে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম মূল্য পরিশোধ হিসেবে দেখিয়েছেন। এটা সর্বৈবভাবে সত্যের অপলাপ। এরকম আরও অনেক সত্যের অপলাপ আছে সংশ্লিষ্ট খবরে, যার ভিত্তি মীর রাশেদ বিন আমানের তথ্য জালিয়াতি নির্ভর অডিট ফাইন্ডিংস।

আমরা সোনালী লাইফের সকল স্টেকহোল্ডারদের কাছে কোম্পানির হিসাবের স্বচ্ছতা বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

আমরা দৃঢ়ভাবে জানাচ্ছি, একটি সত্যিকারের রিকনসিলিয়েশনের মাধ্যমে কোম্পানির হিসাবপত্রের স্বচ্ছতা এবং সঠিকতা সম্পর্কে নিশ্চিত করতে আমরা সক্ষম। এবং আমরা তা করবো।

এমতাবস্থায় সোনালী লাইফ তার সকল গ্রাহক, শেয়ারহোল্ডার, কর্মকর্তা-কর্মচারী সকলকে কোম্পানির ওপর পরিপূর্ণ আস্থা রাখার আহ্বান জানাচ্ছে। একইসঙ্গে সোনালী লাইফ এ বিষয়ে সকলকে নিশ্চিত করছে যে শিগগিরই পরিপূর্ণভাবে প্রকৃত ঘটনা উল্লেখ করে কোম্পানির সক্রিয় অবস্থান পরিস্কার করে জানানো হবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com