1. banijjobarta22@gmail.com : admin :

ন্যাশনাল লাইফ ও প্রাইম ব্যাংকের মধ্যে ব্যাংকাস্যুরেন্স চুক্তি

  • Last Update: Sunday, February 25, 2024

বাণিজ্য বার্তা ডেস্ক

দেশের শীর্ষতম জীবন বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স বীমা সেবার পরিধি মানুষের দোরগোড়ায় পৌঁছাতে ও বীমা ব্যবসা সম্প্রসারিত করতে প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে ব্যাংকাস্যুরেন্স চুক্তি করেছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ন্যাশনাল লাইফের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

ন্যাশনাল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন এবং প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হাসান ও. রশিদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ন্যাশনাল লাইফের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. খসরু চৌধুরী, ডিএমডি এন্ড সিএফও প্রবীর চন্দ্র দাস এফসিএ, সহকারী ব্যবস্থাপনা পরিচালক জনবীমা প্রধান মো. আবুল কাসেম এবং প্রাইম ব্যাংকের হেড অব কনজুমার ব্যাংকিং ও ডিএমডি এম নাজিম এ. চৌধুরী, হেড অব ওয়েলথ ম্যানেজমেন্ট অ্যান্ড প্রবাসী রেমিট্যান্সের ইভিপি মিয়া মোহাম্মদ রবিউল হাসান, হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স সৈয়দ রায়হান তারেক।

এ সময় ন্যাশনাল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন বলেন, জীবন বীমাকে জনগণের কাছে আরও সহজলভ্য করার লক্ষ্যে এ চুক্তি, যা পারস্পরিক সহযোগিতামূলক একটি পদক্ষেপ। প্রাইম ব্যাংকের দেশব্যাপী বিস্তৃত শাখাসমূহের মাধ্যমে আমরা অগণিত বীমা গ্রাহক ও তাদের পরিবারকে ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা সুবিধা দিতে সক্ষম হবো।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশিদ বলেন এই চুক্তিটি বীমা সম্পর্কে গ্রাহকদের মধ্যে সচেতনতা তৈরি করবে এবং বীমার মাধ্যমে অর্জিত প্রিমিয়াম দেশের অর্থনৈতিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

ব্যাংকাস্যুরেন্স মূলত ব্যাংক ও বীমা প্রতিষ্ঠানের মধ্যে বিপণন ব্যবস্থা, যেখানে ব্যাংক করপোরেট এজেন্ট হিসেবে বীমা কোম্পানীর পণ্যগুলো তাদের নিজস্ব ডিস্ট্রিবিউশন চ্যানেলের মাধ্যমে বিক্রয় করে থাকে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ব্যাংকাস্যুরেন্স বিষয়ক একটি সার্কুলার ও গাইডলাইন প্রকাশ করেছে, যার ভিত্তিতে ব্যাংকগুলো বীমা সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর করপোরেট এজেন্ট হিসেবে কাজ করতে পারবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com