1. banijjobarta22@gmail.com : admin :

বিএসইসির বৈঠকে ১০ হাজার কোটি টাকার তহবিল গঠনের সিদ্ধান্ত

  • Last Update: Wednesday, March 30, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারের জন্য ১০ হাজার কোটি টাকার তহবিল গঠন হবে। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) আবেদনের পরিপ্রেক্ষিতে এই তহবিল গঠনের উদ্যোগ নিচ্ছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৩০ মার্চ) শেয়ারবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে বাজার মধ্যস্থতাকারীদের সাথে বিএসইসি’র বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠক ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশন (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ), অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এবং ক্যাপিটাল মার্কেট স্টাবিলাইজেশন ফান্ডসহ অন্যান্য স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: রেজাউল করিম জানিয়েছেন, আজকের অনুষ্ঠিত বৈঠকে কয়েকটি বিষয়ে সকলেই একমত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, বিএমবিএ’র দেওয়া ১০ হাজার কোটি টাকার তহবিল গঠনের উদ্যোগ গ্রহণ। আসন্ন রমজান মাসে মার্চেন্ট ব্যাংক ও পোর্টফোলিও ম্যানেজার তাদের নিজস্ব পোর্টফোলিওতে ২০০ থেকে ৩০০ কোটি টাকা নতুন বিনিয়োগ করবে। স্টক ব্রোকার/ডিলার প্রত্যেককে ন্যূনতম ১ কোটি টাকা করে নতুন বিনিয়োগ করবে। অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোর সাম্প্রতিক বাজারে নতুনভাবে বিনিয়োগ করে যা রমজান মাসে ধারাবাহিকতা রক্ষা করবে। এছাড়া মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে আরো ১০০ কোটি টাকা নিয়ে আইসিবি’র মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগ করা হবে।

এতে গেল রমজান মাস থেকে এবারের রমজানে পুঁজিবাজারে টার্নওভারের পরিমাণ কয়েকগুণ বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: রেজাউল করিম।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com