1. banijjobarta22@gmail.com : admin :

উরুগুয়ের রাষ্ট্রদূতকে ঢাকায় সংবর্ধনা প্রদান

  • Last Update: Sunday, February 4, 2024

নিজস্ব প্রতিবেদক

ভারত ও শ্রীলঙ্কায় নিযুক্ত এবং বাংলাদেশে সংযুক্ত উরুগুয়ের রাষ্ট্রদূত এইচ.ই. আলবার্তো গুয়ানিকে সংবর্ধনা দিয়েছেন ঢাকার উরুগুয়ের অনারারি কনসাল এবং সোনালী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালক মোস্তফা কামরুস সোবাহান।

বুধবার (৩১ জানুয়ারি) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আড়ম্বরপূর্ণ একটি অনুষ্ঠানের মাধ্যমে তাকে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন আলবার্তো গুয়ানি। দুই দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখার প্রত্যয় জানান তিনি।

এর আগে রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ার ড্রাগন টাওয়ারে ঢাকার অনারারি কনসালের অফিস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন আলবার্তো গুয়ানি।

ঢাকায় উরুগুয়ের অনারারি কনসাল মোস্তফা কামরুস সোবহান নতুন অফিসে রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং পরে রাষ্ট্রদূত আলবার্তোসহ বিশিষ্ট ব্যক্তিদের সাথে ফিতা কেটে অফিসের উদ্বোধন করেন।

রাষ্ট্রদূতকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

গত বছর বাংলাদেশে উরুগুয়ের অনারারি কনসাল হিসেবে নিয়োগ পান মোস্তফা কামরুস সোবহান।

বিশিষ্ট শিল্পপতি ও জনহিতৈষী মোস্তফা কামরুস সোবহান ১৯৯৯ সালে যুক্তরাজ্যের নটিংহাম ট্রেন্ট ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে ২০১০ সালে তিনি ড্রাগন গ্রুপের সিইও নিযুক্ত হন। তিনি সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালক।

বাংলাদেশে প্রথমবারের মতো উরুগুয়ের অনারারি কনসাল হিসেবে মোস্তফা কামরুস সোবহান দুই দেশের মধ্যে সেতুবন্ধন গড়তে কাজ করছেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com