1. banijjobarta22@gmail.com : admin :

জাহাঙ্গীর মোল্লাই স্বদেশ লাইফের সিইও’র দায়িত্ব পালন করবে: আইডিআরএ

  • Last Update: Thursday, January 4, 2024

নিজস্ব প্রতিবেদক

স্বদেশ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) জাহাঙ্গীর আলম মোল্লাকে সিইও পদে পুনর্বহালের যে নির্দেশ হাইকোর্ট দিয়েছেন তা যথাযথভাবে প্রতিপালন করার নির্দেশ দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। অর্থাৎ কোম্পানিটির সিইও পদে জাহাঙ্গীর আলম মোল্লাই দায়িত্ব পালন করবেন।

বুধবার (৩ জানুয়ারি) কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মোহা. আব্দুল মজিদ স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।

এর আগে নিয়ম বহির্ভূতভাবে চাকরিচ্যূত করা হয়েছে দাবি করে হাইকোর্টে রিট পিটিশন করেন জাহাঙ্গীর আলম মোল্লা। এরপর হাইকোর্ট গত ১৮ ডিসেম্বর তাকে সিইও পদে পুনর্বহালের আদেশ দেন। এরপর ২০ ডিসেম্বর তিনি কোম্পানিতে যোগদান করেন। তবে হাইকোর্টের আদেশের পরও তিনি কোম্পানিতে কাজ করার সুযোগ পাচ্ছিলেন না বলে অভিযোগ ওঠে। পরে তিনি আইডিআরএ চিঠি দেন।

আব্দুল মজিদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, স্বদেশ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ বহাল রাখার জন্য মো. জাহাঙ্গীর আলম মোল্লা রিট পিটিশন (নং-১৬৩৯৫/২০২০) করেন। মামলার প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট কর্তৃপক্ষের পূর্বানুমোদন ছাড়া জাহাঙ্গীর আলম মোল্লাকে তার পদ হতে অপসারণ হতে বিরত থাকার নির্দেশনা জারি করেন। এমতাবস্থায় মহামান্য হাইকোর্টের নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

আইডিআরএ’র দায়িত্বশীল এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কর্তৃপক্ষের এই চিঠি প্রমাণ করে জাহাঙ্গীর মোল্লাই স্বদেশ লাইফের সিইও’র দায়িত্ব পালন করবেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com