1. banijjobarta22@gmail.com : admin :

‘এনআরবি ডে অ্যাওয়ার্ড ২০২৩’ পেল বিকাশ

  • Last Update: Monday, January 1, 2024

বাণিজ্য বার্তা ডেস্ক

দেশজুড়ে সবার জন্য সহজ, নিরাপদ ও সময় সাশ্রয়ী ডিজিটাল লেনদেন নিশ্চিতে অবদান রাখার স্বীকৃতি হিসেবে প্রথম জাতীয় প্রবাসী দিবসে আর্থিক সেবা খাতে ‘এনআরবি ডে অ্যাওয়ার্ড ২০২৩’ পেল দেশের সবচেয়ে বড় আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

বিকাশ-এর পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন প্রতিষ্ঠানের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.)। প্রবাস জীবন থেকে দেশে ফিরে এসে শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, প্রযুক্তি, আর্থিকসেবা, কৃষি ও সংস্কৃতিসহ বিভিন্ন খাতে অবদান রাখা সাতজন সেরা উদ্যোক্তা ও উদ্যোগকে ‘এনআরবি ডে অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

শনিবার (৩০ ডিসেম্বর) জাতীয় প্রবাসী দিবস উপলক্ষ্যে স্থানীয় একটি হোটেলে এই পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি, ঢাকা বিশ্ববিদ্যালয় ইমেরিটাস অধ্যাপক ড. আতিউর রহমান, স্কলার্স বাংলাদেশ সোসাইটি এবং সেন্টার ফর এনআরবি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এম ই চৌধুরী শামীম প্রমুখ।

বিকাশ-এর বিভিন্ন লেনদেন সেবার পাশাপাশি প্রবাসীরা বিশ্বের বিভিন্ন দেশ থেকে মানি ট্রান্সফার সংস্থা-বাংলাদেশ ব্যাংক-বাণিজ্যিক ব্যাংক হয়ে দেশে থাকা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্টে রেমিট্যান্স পাঠাতে পারছেন। এ মুহূর্তে ৯০টি দেশ থেকে ৮৬টিরও বেশি মানি ট্রান্সফার কোম্পানি হয়ে দেশের ২২টি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে নিষ্পত্তি হয় এই রেমিট্যান্স। প্রযুক্তিগত উৎকর্ষতার কারণে পুরো প্রক্রিয়াটি তাৎক্ষণিক হয় ফলে প্রবাসী রেমিট্যান্স পাঠানোর সঙ্গে সঙ্গেই তার স্বজনরা বিকাশ অ্যাকাউন্টে রেমিট্যান্স পেয়ে যান।

বৈধপথে বিকাশ-এর মাধ্যমে তাৎক্ষণিক, ঝামেলাহীন ও নিরাপদ রেমিট্যান্স সেবা দেশের রেমিট্যান্স প্রবাহে গতিশীলতা এনেছে এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভকে শক্তিশালী করছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com