1. banijjobarta22@gmail.com : admin :

ন্যাশনাল লাইফের সাফা গোল্ড অ্যাওয়ার্ড অর্জন

  • Last Update: Friday, December 22, 2023

বাণিজ্য বার্তা ডেস্ক

দেশের শীর্ষতম জীবন বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স দক্ষিণ এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রফেশনাল পুরস্কার ‘সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস-সাফা গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করেছে। লাইফ বীমা ক্যাটাগরিতে বাংলাদেশের একমাত্র জীবন বীমা কোম্পানি হিসেবে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স এই অ্যাওয়ার্ড অর্জন করে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ভারতের নয়াদিল্লীর হোটেল রেডিসন ব্লুতে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস-সাফা ন্যাশনাল লাইফকে এই পুরস্কার প্রদান করে।

ন্যাশনাল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. কাজিম উদ্দিন ও চিফ ফাইন্যান্সিয়াল অফিসার প্রবীর চন্দ্র দাস এফসিএ দক্ষিণ এশিয়ার গৌরবময় এই প্রফেশনাল অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন।

অ্যাওয়ার্ডটি তুলে দেন সাফা প্রেসিডেন্ট সিএ নিহার জামবুসারিয়া ও অ্যাওয়ার্ড কমিটির চেয়ারপার্সন মিস অনোজি ডি সিলভা।

সাফা দক্ষিণ এশিয়ার দেশগুলোর প্রফেশনাল হিসাববিদদের ইনস্টিটিউটগুলোর কেন্দ্রীয় সংগঠন। প্রতিবছর সংগঠনটি অন্তর্ভুক্ত দেশগুলোর আর্থিক প্রতিষ্ঠান সমূহের বার্ষিক প্রতিবেদন পর্যালোচনা ও নিরীক্ষা করে সকল সূচকে সর্বোচ্চ নাম্বার অর্জনকারী প্রতিষ্ঠানগুলোকে এই অ্যাওয়ার্ড প্রদান করে।

ন্যাশনাল লাইফের ২০২২ সালের বার্ষিক প্রতিবেদনে ট্রান্সপারেন্সি, একাউন্টটেবিলিটি ও কর্পোরেট গর্ভনেন্সসহ যথাযথ আর্থিক বিবরণী প্রকাশের জন্য সাফা এই অ্যাওয়ার্ড দেয়।

বাংলাদেশের ৫২ বছরের ইতিহাসে একমাত্র জীবন বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স মর্যাদাশীল এই অ্যাওয়ার্ড অর্জন করায় কোম্পানির পরিচালনা পর্ষদসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের মাঝে আনন্দ বিরাজ করছে। এই অর্জনের মধ্য দিয়ে ন্যাশনাল লাইফ বিজয়ের মাসে যেন আরও একটি বিজয় অর্জন করলো। এই অর্জন দেশের জীবন বীমা শিল্পকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেলো মনে করছেন কোম্পানির কর্মকর্তারা।

ন্যাশনাল লাইফ দেশের প্রথম জীবন বীমা কোম্পানি ও বেসরকারি খাতে বীমা ব্যবসায় পথিকৃত। চলতি বছরে কোম্পানিটি বীমা খাতে অবদান রাখায় বীমা দিবসে জাতীয় পুরস্কার, এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড, আইসিএসবি গোল্ড অ্যাওয়ার্ড, আইসিএমএবি গোল্ড অ্যাওয়ার্ড, আইসিএবি অ্যাওয়ার্ড, কমনওয়েলথ অ্যাওয়ার্ড ও ৪র্থ আইসিসি ইমার্জিং এশিয়া ইন্স্যুরেন্স অ্যাওয়ার্ড-২০২৩, সাউথ এশিয়ান বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৩, কমনওয়েলথ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডসহ অসংখ্য পুরস্কার অর্জন করে।

কোম্পানি সংশ্লিষ্টরা বলেছেন, চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপির সার্বিক দিকনির্দেশনা এবং সিইও মো. কাজিম উদ্দিনের দক্ষ ও গতিশীল নেতৃত্বে ভালো ব্যবসা করার পাশাপাশি শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করতে সক্ষম হয়েছে ন্যাশনাল লাইফ। এসব পুরস্কার কোম্পানির সামগ্রিক কার্যক্রমকে আরও গতিশীল করবে বলে মনে করছেন খাত সংশ্লিষ্টরা।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com