1. banijjobarta22@gmail.com : admin :

আগামী বাজেটে কেউ ক্ষতিগ্রস্ত হবে না: অর্থমন্ত্রী

  • Last Update: Wednesday, March 23, 2022

নিজস্ব প্রতিবেদক

আগামী বাজেটে কেউ ক্ষতিগ্রস্ত হবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আগামী বাজেটে সবাই লাভবান হবে। যারা ব্যবসায়ী তারা ব্যবসায় করার জন্য আরও মনোযোগী হবে। তাদেরকে ব্যবসায় করার জন্য আরও বেশি সহযোগিতাও করা হবে।

বুধবার (২৩ মার্চ) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রী সভার বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা যেন ব্যবসায় আরও বেশি মনোযোগী হতে পারে। সেজন্য তাদের আরও বেশি সহযোগিতা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বলেছেন। তিনি সেভাবেই বিশ্বাস করেন।
তিনি বলেন, আমাদের এখন অবকাঠামো হয়ে গেছে। আমাদের জনগণ আগের চেয়ে অনেক বেশি শিক্ষিত। আমাদের কাজ হবে যারা ব্যবসায়ী, বড় ছোট মাঝারি নির্বিশেষে সবাইকে সহযোগিতা করা। সেজন্য যে ধরনের মেকানিজম পলিসি প্রয়োজন সেগুলোর সাপোর্ট দেয়া হবে।
বিশ্বে বাংলাদেশকে পরিচিত করার জন্য কাজ চলছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, প্রাইভেট সেক্টরকে এগিয়ে নিতে আমরা একটি শ্লোগান দিয়ে রাখছি সেটি হল ‘মেড ইন বাংলাদেশ’ কনসেপ্টে। গত এক বছর ধরে কাজ করছি এটি প্রতিপালন করবো আরও তিন বছর। সারা বিশ্বের মানুষ জানবে বাংলাদেশকে। তারা জানবে এই দেশ সবদিক থেকে উন্নয়ন করছে।
বুধবার অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত কমিটিতে একটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে ১১টি প্রস্তাব উত্থাপন করা হয়। উপস্থাপিত ১১টি প্রস্তাবই অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত প্রস্তাবগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ৭ হাজার ৫৭২ কোটি ৭২ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৭ হাজার ১৩৫ কোটি ৯৯ লাখ টাকা এবং দেশীয় ব্যাংক ও বিশ্বব্যাংক থেকে ৪৩৬ কোটি ৭৩ লাখ টাকা ব্যয় করা হবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com