1. banijjobarta22@gmail.com : admin :

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

  • Last Update: Tuesday, September 19, 2023

নিজস্ব প্রতিবেদক

গত সপ্তাহে বীমা খাতের কোম্পানির শেয়ার লেনদেন ও দরবৃদ্ধি একটু একটু করে বৃদ্ধি পেলেও চলতি সপ্তাহে দাপট আরও বেড়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পুঁজিবাজারের লেনদেন ও দরবৃদ্ধিতে একচেটিয়া প্রভাব ছিল বীমা খাতের কোম্পানিগুলোর। যার প্রভাবে প্রায় মোট লেনদেনের ৫৬ দশমিক ১৪ শতাংশই হয়েছে বীমা খাতের শেয়ার লেনদেন।

এতে মঙ্গলবারও ডিএসইতে লেনদেন হয়েছে ৮১১ কোটি ৬৭ লাখ টাকা। মোট লেনদেনের মধ্যে ৪৫৫ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে শুধু বীমা খাতের কোম্পানির। তার মধ্যে সাধারণ বীমায় লেনদেনের পরিমাণ ৩৬৮ কোটি ৭২ লাখ টাকা।

লেনদেনের শুরুতে ডিএসইর সবগুলো সূচকই ইতিবাচক থাকলেও দিন শেষ হয়েছে শরিয়াহ সূচকের নিম্নমুখী প্রবণতায়। ডিএসইর প্রধান সূচক শূন্য দশমিক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩১১ পয়েন্টে। এ ছাড়া ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৯ পয়েন্টে এবং ডিএস ৩০ সূচক শূন্য দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৯ পয়েন্টে। ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দাম বেড়েছে ৬৯টির, কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত ছিল ১৫৯টির।

অপরবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৬৩ পয়েন্টে। সিএসইতে ১৫৯টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির। সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ২০ লাখ টাকা।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com