1. banijjobarta22@gmail.com : admin :

জেনে-বুঝে শেয়ারবাজারে বিনিয়োগ করার আহ্বান

  • Last Update: Monday, August 28, 2023

নিজস্ব প্রতিবেদক

যেসব নারীদের হাতে অলস অর্থ রয়েছে তারা জেনে-বুঝে শেয়ারবাজারে বিনিয়োগ করতে পারেন বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. রুমানা ইসলাম। তিনি বলেন, এই বিনিয়োগের মাধ্যমে নারীরা আর্থিকভাবে সাবলম্বী হতে পারেন।

সোমবার (২৮ আগস্ট) ডিএসই ট্রেনিং একাডেমিতে নারী বিনিয়োগকারীদের নিয়ে অনুষ্ঠিত এক কর্মশালার সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. রুমানা ইসলাম বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে অনেক নারী বিভিন্ন কারণে চাকরি বা ব্যবসা করতে পারেন না। এ জন্য তারা জেনে বুঝে পুঁজিবাজারে আসতে পারেন।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে প্রত্যেক জায়গার নারী ও পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন। আর পুঁজিবাজারেও নারীদের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। এইজন্য নারী বিনিয়োগকারীদের বেনিফেশিয়ারি ওনার্স (বিও হিসাব) নিজে পরিচালনা করার পরামর্শও দেন তিনি। নিজের হিসাব নিজে পরিচালনা না করলে আত্মনির্ভরশীল হওয়া যায় না বলেও মন্তব্য করেন তিনি।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম এবং ডিএসইর উপ-মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির প্রধান সৈয়দ আল আমিন রহমান।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com