1. banijjobarta22@gmail.com : admin :

ইন্টারেস্টসহ বীমা দাবি ফেরতের আইন হচ্ছে : শেখ কবির

  • Last Update: Saturday, August 5, 2023

নিজস্ব প্রতিবেদক

যথা সময়ে বীমা দাবি পরিশোধে ব্যর্থ হলে তা সুদসহ ফেরত দেওয়ার আইন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

তিনি বলেন, যেসব কোম্পানি নির্ধারিত সময়ে টাকা না দিয়ে পরে দেয় তারা সেই টাকা দিয়ে ব্যবসা করে। যেহেতু গ্রাহকের টাকা দিয়ে মুনাফা করছে তাই তার অংশ গ্রাহককে দিতে হবে। আমরা এই আইনটা করার চেষ্টা করছি।

শনিবার (৫ আগস্ট) সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ১০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়।

কোম্পানির স্বপ্নদ্রষ্টা মোস্তফা গোলাম কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ফৌজিয়া কামরুন তানিয়া, রূপালী ইন্স্যুরেন্সের উপদেষ্টা পিকে রয়, সোনালী লাইফের পরিচালক শেখ মোহাম্মদ ড্যানিয়েল, স্বাধীন পরিচালক কাজী মনিরুজ্জামান প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মীর রাশেদ বিন আমান।

জীবন বীমা কোম্পানিগুলোর নানা অনিয়ম তুলে ধরে শেখ কবির হোসেন বলেন, অনেক কোম্পানির চেয়ারম্যান-এমডিরা টাকা আত্মসাৎ করে দেশে-বিদেশে পালিয়ে বেড়াচ্ছেন। এর থেকে আর কি খারাপ হতে পারে না।

তিনি বলেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এখন বিআইএর পরামর্শ নিয়ে কাজ করছে। কিন্তু আগের দায়িত্বশীলরা তা করতো না। ফলে বীমা নিয়ে ভালো কাজ করতে চাইলেও তা করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, বীমা কোম্পানিগুলো ইনভেস্টমেন্ট না করে টাকা মেরে দেয়। এক কোটি টাকার জমি তারা ১০ কোটি টাকা কেনে। এভাবে টাকা আত্মসাৎ করে। তবে সোনালী লাইফ এ ক্ষেত্রে ব্যতিক্রম।

সোনালী লাইফের সিস্টেমের প্রশংসা করে শেখ কবির হোসেন বলেন, এই কোম্পানি তিনদিনে এবং সাতদিনে ক্লেইম সেটেল করে দৃষ্টান্ত স্থাপন করেছে। আগামীতেও এই কোম্পানি গ্রাহকের আস্থা অর্জন করে ব্যবসা করবে বলে আশা করেন তিনি।

বিআইএ প্রেসিডেন্ট বলেন, বিশ্ববিদ্যালয়ে বীমা সংক্রান্ত কোর্স চালু করতে হবে। এতে দক্ষ জনবল তৈরি হবে। এটা খুব জরুরি। সে লক্ষে কাজও চলছে বলে জানান তিনি।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com