1. banijjobarta22@gmail.com : admin :

সহযোগী প্রতিষ্ঠান ও জমিতে ১৫ কোটি টাকা বিনিয়োগ করবে ইবনে সিনা

  • Last Update: Sunday, July 23, 2023

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ খাতের কোম্পানি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি পিএলসি নতুন করে ১৫ কোটি ৫৮ লাখ টাকা বিনিয়োগ করবে।

শনিবার (২২ জুলাই) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের ৩০৬ তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সাড়ে ১৫ কোটি টাকা দুইভাবে বিনিয়োগ করবে ইবনে সিনা। এর মধ্যে এপিআই বা ওষুধের মৌলিক কাঁচামাল উৎপাদন শিল্পে ১০ কোটি টাকা বিনিয়োগ করবে। এই টাকায় প্রতিষ্ঠানটির সহযোগী প্রতিষ্ঠান দ্য ইবনে সিনা এপিআই ইন্ডাস্ট্রি লিমিটেডের সব শেয়ার কিনবে। আর কোম্পানি এ টাকায় মূলধনী যন্ত্রপাতি আমদানি করবে।

এছাড়াও ৫ কোটি ৫৮ লাখ টাকা বিনিয়োগ করবে জমিতে। এর মধ্যে চট্টগ্রামে জমিতে সেলস ডিপো স্থাপনের লক্ষ্যে শহরটির বায়েজিদ বোস্তামী থানাধীন পাঁচলাইশ মৌজায় ৪২ দশমিক ৯০ শতাংশ জমি কিনবে। রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য আনুষঙ্গিক খরচ ছাড়াই জমির দাম ২ কোটি ৬০ লাখ টাকা।

আর বরিশাল সিটি কর্পোরেশন বিমানবন্দর থানাধীন ইছাকাটি মৌজায় ৩৪ শতাংশ জমি কিনবে, যার বাজার মূল্যে ২ কোটি ৯৮ লাখ টাকা। তার সঙ্গে জমির রেজিস্ট্রেশন ফি ও অন্যান্য আনুষঙ্গিক খরচ যোগ করতে হবে। এই জমিতেও সেলস ডিপো স্থাপন করবে।

১৯৮৯ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ৩ কোটি ১২ লাখ ৪৩ হাজার ৬২৭টি। কোম্পানির শেয়ার বৃহস্পতিবার সর্বশেষ লেনদেন হয়েছে ২৮৬ টাকা ৬০ পয়সা।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com