1. banijjobarta22@gmail.com : admin :

ইসলামী ব্যাংকের পর্ষদে রদবদল

  • Last Update: Monday, July 10, 2023

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ থেকে তিন কোম্পানি তাদের মনোনীত সদস্যের পদ প্রত্যাহার করে নিয়েছে।

কোম্পানি তিনটি হলো- আরমাদা স্পিনিং মিলস লিমিটেড, কিংসওয়ে এন্ডেভার্স লিমিটেড এবং ইউনিগ্লোব বিজনেস রিসোর্স লিমিটেড।

আরেক কোম্পানি জেএমসি বিল্ডার্স লিমিটেড তালিকাভুক্ত কোম্পানিটিতে তাদের ধারণকৃত শেয়ারের বিপরীতে আহসানুল আলমকে মনোনয়ন দিয়েছে।

এরই মধ্যে শেয়ারহোল্ডার পরিচালক হিসাবে নিয়োগপ্রাপ্ত এ মনোনীত সদস্যকে ব্যাংকটির চেয়ারম্যান হিসাবে নির্বাচিত করা হয়েছে।

সোমবার (১০ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানিয়েছে ইসলামী ব্যাংক।

ব্যাংকটি জানায়, গত ৩০ জুন শেষে ইসলামী ব্যাংকে তাদের উদ্যোক্তা ও পরিচালকের ধারণকৃত শেয়ারের পরিমান দাঁড়িয়েছে ৫০ দশমিক ৯৭ শতাংশ। একমাস আগে অর্থাৎ মে মাস শেষে যেখানে উদ্যোক্তা ও পরিচলকদের ধারণকৃত শেয়ারের পরিমান ছিল ৪১ দশমিক ৯০ শতাংশ। এক মাসের ব্যবধানে ব্যাংকটিতে উদ্যোক্তা ও পরিচালকের ধারণকৃত শেয়ারের পরিমান কমেছে ৯ দশমিক শূন্য ৭ শতাংশ।

ইসলামী ব্যাংকের পূর্বের পর্ষদে আরমাদা স্পিনিং মিলসের মনোনীত সদস্য প্রফেসর মো. নাজমুল হাসান চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। আর কিংসওয়ে এন্ডেভার্স এবং ইউনিগ্লোব বিজনেস রিসোর্সের মনোনীত দুই সদস্য যথাক্রমে প্রফেসর মো.সেলিম উদ্দিন এবং ইঞ্জিয়ার আবদুল মতিন ব্যাংকটির মনোনীত পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com