1. banijjobarta22@gmail.com : admin :

হোমল্যান্ড ইন্স্যুরেন্সকে ৩০ জুনের মধ্যে সব বীমা দাবি পরিশোধের নির্দেশ

  • Last Update: Wednesday, June 14, 2023

নিজস্ব প্রতিবেদক

গ্রাহকদের সকল বীমা দাবি ৩০ জুনের মধ্যে নিষ্পন্নের নির্দেশ দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

সোমবার (১২) আইডিআরএ ও হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বীমা দাবি পরিশোধে বিশেষ গুরুত্বারোপসহ কোম্পানি পরিচালনায় শৃঙ্খলা আনয়ন, কর্তৃপক্ষের নির্দেশনা পরিপালন এবং কোম্পানির ব্যবসায় উন্নয়নের লক্ষ্যে সার্বিক বিষয় পর্যালোচনা করা হয়।

আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে বৈঠকে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান হান্নান মিয়ার নেতৃত্বে পরিচালক এবং সিইওর সমন্বয়ে ১২ জন সদস্য অংশগ্রহণ করেন। সভায় কর্তৃপক্ষের সদস্য এবং নির্বাহী পরিচালকরা উপস্থিত ছিলেন।

আডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, হোমল্যান্ড ইন্স্যুরেন্সকে চলতি বছরের জুনের মধ্যে সকল অনিষ্পন্ন বি
বীমা দাবি অবিলম্বে পরিশোধ করা, কোম্পানির তহবিল তসরূপের বিষয়ে তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা, আগামী ৩ বছরের ব্যবসায়িক কর্মপরিকল্পনা দাখিল করাসহ মোট আট নির্দেশনা দেয় আইডিআরএ। এসব নির্দেশনা প্রদান করেন আইডিআরএ’র নির্বাহী পরিচালক জাহাঙ্গীর আলম।

বাকি পাঁচ নির্দেশনা হচ্ছে- পলিসি নবায়নের হার কমপক্ষে ৬০ শতাংশে উন্নীত করতে হবে, কোম্পানির ব্যবস্থাপনা ব্যয় অনুমোদিত সীমার মধ্যে রাখতে হবে, চলতি বছরের অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় এ বছরের অবশিষ্ট সময়ের মধ্যে সমন্বয় করে অনুমোদিত সীমার মধ্যে আনতে হবে।

এছাড়া কোম্পানির লাইফ ফান্ড বৃদ্ধির জন্য যথাযথ উদ্যোগ গ্রহণ ও অপরিশোধিত বিমা দাবি কোম্পানির হিসাবে যথাযথভাবে প্রভিশন করার নির্দেশ দেওয়া হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com