1. banijjobarta22@gmail.com : admin :

সানফ্লাওয়ার লাইফের বীমা দাবির চেক ডিজওনার, আইডিআরএ গ্রাহকের অভিযোগ

  • Last Update: Wednesday, June 7, 2023

নিজস্ব প্রতিবেদক

সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির গ্রাহক মালেকা বেগমকে কোম্পানি বীমা দাবির একটি চেক দিলেও তা ডিজওনার হয়েছে। তাই কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (৬ জুন) গ্রাহক মালেকা বেগম লিখিত অভিযোগটি দেন।

অভিযোগে তিনি বলেন, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সে কোম্পানতে একটি বীমা পলিসি গ্রহণ করি। যার পলিসি নং- ০১০৬৮৬৬১-৬।
পলিসিটি গত ২০২১ সালের ২৭ ডিসেম্বরে মেয়াদোত্তর হওয়ার পর কোম্পানীর চাহিদামত দলিলসহ সকল প্রকার কাগজপত্র জমা করি। চলতি বছরের ফেব্রুয়ারির ২ তারিখে কোম্পানি থেকে আমাকে ৭৬ হাজা ৩৯ টাকার চেক দেওয়া হয় (চেক নং AS100-C-7997417)। পূবালী ব্যাংকের ওই চেকটি আমাকে মৌখিকভাবে ৩ মাস পর ব্যাংকে জমা দিতে বলা হয়। সেই মোতাবেক আমি গত ৫ জুন অগ্রণী ব্যাংকের সেন্ট্রাল ‘ল’ কলেজ শাখায় উল্লেখিত চেকটি জমা করি। কিন্তু সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্সে কোম্পানির ব্যাংক হিসেবে পর্যাপ্ত টাকা না থাকায় আমাকে প্রদানকৃত চেকটি ডিওঅনার হয়। এতে আমি আর্থিকভাবে মরাত্বক সমস্যায় পড়ি।

অভিযোগে তিনি বলেন, কর্তৃপক্ষের প্রতি আমার আস্থা ও বিশ্বাস রয়েছে। তাই কোম্পানির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক আমার মেয়াদোত্তর বীমা দাবির টাকা অতি দ্রুত যেন পেতে পারি কর্তৃপক্ষ যেন সে ব্যবস্থা গ্রহণ করে।

বিষয়টি নিয়ে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) পরিচালক ও মুখপাত্র (উপসচিব) মো. জাহাঙ্গীর আলম বাণিজ্য বার্তাকে বলেন, আমাদের কাছে যে অভিযোগগুলো আসে তা নিয়ে প্রতিনিয়তই কাজ করি। সানফ্লাওয়ার লাইফের ক্ষেত্রেও তাই হবে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com