1. banijjobarta22@gmail.com : admin :

প্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়েছে এমকে ফুটওয়্যার

  • Last Update: Sunday, June 4, 2023

নিজস্ব প্রতিবেদক

‘অস্বাভাবিক মুনাফা দেখিয়ে শেয়ারবাজারে আসছে এমকে ফুটওয়্যার’ শিরোনামে বাণিজ্য বার্তায় প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছে এমকে ফুটওয়্যার পিএলসি কর্তৃপক্ষ।

রোববার (৪ জুন) কোম্পানি কর্তৃপক্ষ এ প্রতিবাদ জানায়।

প্রতিবাদে বলা হয়, বাণিজ্য বার্তায় প্রকাশিত প্রতিবেদনটি যথাযথ নয়। ওই প্রতিবেদনে কোম্পানির টার্নওভারের যে তথ্যকে অস্বাভাবিক বলা হয়েছে তা কোনোভাবেই অস্বাভাবিক নয়। বরং ইউক্রেন-রাশিয়া যুদ্ধ পরিস্থিতি না হলে টার্নওভার আরও বাড়তো।

তারা জানায়, ২০২১ সালের জুন প্রান্তিকে কোম্পানির মুনাফা হয়েছে এক কোটি ৮ লাখ টাকা। আর ২০২২ সালের জুনে মুনাফা দাঁড়ায় ১০ কোটি ৩০ লাখ ৮৯ হাজার টাকা। অর্থাৎ এক বছরে মুনাফা বেড়েছে ৯ কোটি ২২ লাখ ৮৪ হাজার টাকা। এই মুনাফাকে ‘অস্বাভাবিক’ মনে করার কোনো কারণ নেই। কারণ এমকে ফুটওয়্যার শতভাগ রপ্তানিমুখী প্রতিষ্ঠান। যার সমস্ত বিক্রয় হয় বিদেশে এবং অর্থ উপার্জিত হয় বৈদেশিক মুদ্রায়; শতভাগ ব্যাংকিং চ্যানেলে। ফলে বিক্রয় কম-বেশি দেখানোর কোনো সুযোগ নেই।

উৎপাদন সক্ষমতার বিষয়ে প্রতিবাদে বলা হয়, উৎপাদনমুখী কোম্পানিগুলো সাধারণত সক্ষমতার ৮০ শতাংশ ব্যবহার করতে পারে, এ ক্ষেত্রে এমকে ফুটওয়্যার ৭৬ শতাংশ করেছে। এটা নিশ্চয় সন্তোষজনক।

কোম্পানি জানায়, প্রসপেক্টাসে দেওয়া সকল তথ্যই সঠিক। কোনো কিছু ফুলিয়ে ফাপিয়ে দেখানো হয়নি।

কোম্পানি প্রদত্ত ব্যাংক চ্যানেলে হওয়া বিক্রয় তথ্য এবং প্রসপেক্টাসের তথ্য বিশ্লেষণ করে দেখেছে বাণিজ্য বার্তা। বিশ্লেষণে দুই তথ্যের সঠিকতা পাওয়া গেছে। তাই সংবাদের শিরোনামে ‘অস্বাভাবিক’ শব্দ ব্যবহার করা ঠিক হয়নি বলেও মনে করছে বাণিজ্য বার্তা।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com