1. banijjobarta22@gmail.com : admin :

গ্লোবাল ইন্স্যুরেন্সের প্রথম প্রান্তিক প্রকাশ

  • Last Update: Wednesday, May 24, 2023

নিজস্ব প্রতিবেদক

শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

২০২২ সালের জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ১ টাকা ১২ দশমিক ২৫ পয়সা করে নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ।

বুধবার (২৪ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ২০২২ সালে বিমা কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৬৩ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ১২ দশমিক ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হবে।

এর আগের বছর ২০২১ সালে বিমা কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৬২ পয়সা। সে বছর শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল বিমা কোম্পানিটি। অর্থাৎ আগের বছরের তুলনায় মুনাফা সামান্য বেড়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ৫ আগস্ট। ওইদিন ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির এজিএম বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ জুন।

২০০৫ সালে তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৮০ পয়সা। এর আগের বছর ছিল ১৩ টাকা ৩৭ পয়সা।

কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ৪ কোটি ৫ লাখ ৫১ হাজার ৭৬৩টি। আজ (বুধবার) দিনের শুরুতে কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪২ টাকা ৫০ পয়সা। আজ কোম্পানির শেয়ার লেনদেনে প্রাইজ লিমিট নেই।

এদিকে নতুন বছর প্রথম প্রান্তিক অর্থাৎ ২০২৩ সালে জানুয়ারি থেকে মার্চ এই সময়ে গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৩১ পয়সা। যা এর আগের বছরে ছিল ৩৯ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে ৯ পয়সা। তাতে কোম্পানিটির এনএভি দাঁড়িয়েছে ১৪ টাকা ১২ পয়সা।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com