1. banijjobarta22@gmail.com : admin :

ফ্লোর প্রাইজ নিয়ে নতুন যে বার্তা দিলেন বিএসইসি চেয়ারম্যান

  • Last Update: Tuesday, May 23, 2023

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে যাদের জন্য ফ্লোর প্রাইজ দেওয়া হয়েছে তারাই উঠাবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তিনি বলেন, সবাই মিলে সক্রিয় হয়ে শেয়ারবাজার ভালো হবে। একই সঙ্গে লাভবানও হবে সবাই।

মঙ্গলবার (২৩ মে) নতুন ব্রোকারেজ হাউস গিবসন সিকিউরিটিজ লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ফ্লোর প্রাইজ তো আমরাই চাই না। কিন্তু যারা এই প্রাইজকে নিয়ে আসছে তাদেরকেই তুলতে হবে। আমরা ফ্লোর প্রাইজ উঠাবো না।

তিনি বলেন, শেয়ারবাজারে ১৯৯৬ কিংবা ২০১০-এর পুনরাবৃত্তি হবে না। ফ্লোর প্রাইজ উঠানোর পর কেউ কারসাজি করলে আমরা আবার ফ্লোর প্রাইজ দেবো।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা চেষ্টা করছি ভালো কোম্পানিগুলো শেয়ারবাজারে আনতে। কিন্তু যখন গভর্নেন্স আর কমপ্লায়েন্স করি, কোম্পানিগুলো তখন আসতে চায় না। যে কোম্পানি আসে, তারাও আর পছন্দ করে না।

তিনি বলেন, এফডিআরের চেয়েও বেশি রিটার্ন দিচ্ছে সরকারি বন্ড। আপনারা কেউই কেনাবেচা করছেন না। অথচ সরকারি সিকিউরিটিজ এখন ১১ শতাংশ পর্যন্ত রিটার্ন দিচ্ছে। এজন্য ব্রোকারেজ হাউজগুলোকে সরকারি সিকিউরিটিজ নিয়ে মার্কেটিং করতে হবে।

গিবসন সিকিউরিটিজের চেয়ারম্যান লিয়াকত শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, এফবিসিসিআইয়ের পরিচালক মো. আবু নাছের, ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমান, গিবসন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা প্রমুখ।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com