1. banijjobarta22@gmail.com : admin :

ডিএসইতে নতুন দুই স্বতন্ত্র পরিচালক নিয়োগ

  • Last Update: Tuesday, May 23, 2023

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হিসেবে দুই জনকে অনুমোদন দিয়েছে শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তারা হলেন- মো. শহীদুল ইসলাম এবং কাউসার আহমেদ।

মঙ্গলবার (২৩ মে) কমিশনের ৮৬৯ তম সভায় এ অনুমোদন দেওয়া হয়।

সভায় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল-ইসলাম সভাপতিত্ব করেন।

মো. কাউসার আহমেদ বাংলাদেশে সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট। বর্তমানে তিনি জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি ইস্টার্ন ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি এবং ইউনিভার্সিটি অব জেনেভা থেকে এল.এল.এম সম্পন্ন করেছেন।

মো: শহীদুল ইসলাম পল্লী সঞ্চয় ব্যাংকের সাবেক ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং জনতা ব্যাংকের জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিংয়ে বি.কম এবং এম.কম সম্পন্ন করেন।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি ডিএসইতে ৪ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ অনুমোদন করে কমিশন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহমুদ, একই বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. হাফিজ মো. হাসান বাবু, অবসরোত্তর ছুটিতে থাকা সাবেক সচিব ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) সাবেক চেয়ারম্যান মো. আফজাল হোসেন এবং ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলাকে নিয়োগ অনুমোদন দেওয়া হয়।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com