1. banijjobarta22@gmail.com : admin :

ডেল্টা লাইফ: শহিদুল ইসলামের নিয়োগ অনুমোদন করেনি আইডিআরএ

  • Last Update: Monday, May 22, 2023

নিজস্ব প্রতিবেদক

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে মো. শহিদুল ইসলামের নিয়োগ অনুমোদনের আবেদন বাতিল করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

মঙ্গলবার (১৬ মে) ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি দিয়েছে আইডিআরএ।

নিয়োগ অনুমোদনের আবেদন বাতিলের বিষয়ে আইডিআরএ বলছে, শহিদুল ইসলামের বিএ এবং এমএ সনদপত্র দুটি দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে ইস্যু না করায় তা বিবেচনা করার সুযোগ নেই। ফলে প্রবিধানমালা অনুসারে শিক্ষাগত যোগ্যতা না থাকায় তার নিয়োগ অনুমোদনের আবেদনটি না-মঞ্জুর করা হয়েছে।

শহিদুল ইসলাম এর আগে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, সানলাইফ ইন্স্যুরেন্স ও বেস্ট লাইফ ইন্স্যুরেন্সে ৫ বছর মুখ্য নির্বাহী কর্মকর্তা পদে চাকরি করেছেন।
আইডিআরএর এই সিদ্ধান্ত প্রমাণ করলো শহিদুল ইসলাম সবগুলো কোম্পানিতে ভুয়া সনদ দিয়ে চাকরি নিয়েছিলেন।

আইডিআরএ’র চিঠিতে ভবিষ্যতে ডেল্টা লাইফে মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তির শিক্ষাগত যোগ্যতা, কর্ম অভিজ্ঞতা, বয়স ও অন্যান্য যোগ্যতা মুখ্য নির্বাহী নিয়োগ ও অপসারণ প্রবিধানমালা অনুসারে যাচাই বাছাই করে কর্তৃপক্ষে আবেদন পাঠানোর নির্দেশ দেওিয়া হয়েছে।

আইডিআরএ’র চিঠিতে আরও বলা হয়েছে, বীমা আইন ২০১০ এর ৮০(৪) ধারা মোতাবেক ডেল্টা লাইফের মুখ্য নির্বাহী পদ একাধারে ৩ মাসের অধিক সময়ের জন্য শূন্য রাখা যাবে না বিধায় ৩ মাস পূর্তির ১৫ দিন পূর্বে প্রবিধানমালা অনুযায়ী যোগ্য মুখ্য নির্বাহী কর্মকর্তার নিয়োগ প্রস্তাব কর্তৃপক্ষ বরাবর পাঠাতে হবে।

এর আগে চলতি বছরের ২ এপ্রিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের ২৫৫তম সভায় শহিদুল ইসলামকে কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়। এই নিয়োগ অনুমোদনের জন্য নিয়ন্ত্রক সংস্থায় আবেদন জানান কোম্পানিটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com