1. banijjobarta22@gmail.com : admin :

জেনিথের সিইও নুরুজ্জামানের জন্মদিন আজ

  • Last Update: Saturday, April 15, 2023

বাণিজ্য বার্তা ডেস্ক

জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) এস এম নুরুজ্জামানের জন্মদিন আজ শনিবার (১৫ এপ্রিল )।

তিনি ১৯৭৯ সালের ১৫ এপ্রিল কুমিল্লার মুরাদনগরে জন্মগ্রহণ করেন।

তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন কোম্পানির কর্মকর্তা-কর্মচারীসহ বীমা খাতের বিভিন্ন স্তরের মানুষ।

বাংলাদেশে ইসলামিক ইন্স্যুরেন্স শিল্প নিয়ে যারা খুব দৃঢ়তার সঙ্গে কাজ করে আসছেন এবং এই শিল্পকে একটি উন্নয়নশীল অবস্থানে অধিষ্ঠিত করেছেন এস এম নুরুজ্জামান তাদের মধ্যে অন্যতম। দীর্ঘদিন তিনি এই শিল্পে নিয়োজিত আছেন এবং দৃঢ়তার সঙ্গে কর্মদক্ষতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সে যোগদানের মাধ্যমে তিনি বীমাশিল্পে ক্যারিয়ার শুরু করেন। পরে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে দীর্ঘ এক যুগ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সফলতা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের পাশাপাশি ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্বও পালন করেছেন। এর পর তিনি বায়রা লাইফ ইন্স্যুরেন্সে ডিএমডি (উন্নয়ন প্রশাসন বিভাগ) পদে কর্মরত ছিলেন।

বীমা শিল্পে কর্মরত থাকার পাশাপাশি জনাব এস এম নুরুজ্জামান বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেবামূলক ও সংস্কারধর্মী প্রতিষ্ঠান ও কর্মকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। এছাড়াও বীমা বিষয়ের উপর গবেষণাধর্মী লেখালেখি করছেন।

পেশাগত দায়িত্ব পালনের প্রয়োজনে বিভিন্ন আন্তর্জাতিক প্রশিক্ষণ গ্রহণের জন্য তিনি ভারত, নেপাল, সিঙ্গাপুর, মালয়েশিয়া, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে একাধিকবার সফর করেছেন।

এছাড়াও দেশে অনুষ্ঠিত বিভিন্ন সভা ও সেমিনারে প্রতিনিয়তই অংশগ্রহণ করছেন। বর্তমানে তিনি বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের (বিআইএফ) ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এবং সেন্ট্রাল শরীয়াহ্ কাউন্সিল ফর ইসলামিক ইন্স্যুরেন্স অব বাংলাদেশের নির্বাহী পরিষদ সদস্য। এছাড়াও তিনি রোটারি ক্লাব অব আহসান মঞ্জিলের সদস্য।

ব্যক্তিজীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com